২৬ অক্টোবর, ২০২০ ১৯:০৮

প্রতিবেশীর পুকুরের মাছ অভিনব কৌশলে নিজের পুকুরে নেওয়ার অভিযোগ

নাটোর প্রতিনিধি

প্রতিবেশীর পুকুরের মাছ অভিনব কৌশলে নিজের পুকুরে নেওয়ার অভিযোগ

পুকুর থেকে এসব বাইর উদ্ধার করেছে পুলিশ

নাটোরের গুরুদাসপুর উপজেলার মশিন্দা ইউনিয়নের বামনকোলা গ্রামে প্রতিবেশীর পুকুরের মাছ অভিনব কৌশলে নিজের পুকুরে নেওয়ার অভিযোগ উঠেছে। প্রতিবেশীর পিতাপুত্রের বিরুদ্ধে সোমবার দুপুরে থানায় এ অভিযোগ দেন ভুক্তভোগী বাবলু প্রামাণিক।

জানা যায়, ওই গ্রামের উত্তরাংশের পুকুরের মালিক মৃত সায়েতুল্লার ছেলে বাবলু প্রামাণিক এবং দক্ষিণাংশের পুকুরের মালিক শহিদুল ও তার ছেলে আশরাফ। সম্প্রতি অতি বর্ষণে পুকুরের পাড় ভেঙে যায়। এতে পাশের পুকুরের মালিক বাবলুকে না জানিয়ে নেট ও বাঁশের বানা দিয়ে বেড়া দেন তারা। কিন্তু অভিযুক্ত পিতাপুত্র পানি হতে বানার কিছু অংশ ফাঁকা রাখেন। তারা মাছ ধরার ফাঁদ ‘বাইর’ দিয়ে বাবলুর চাষ করা রুই, কাতলা, সিলভার ইত্যাদি মাছ নিজের পুকুরে নিয়ে নেন।

সোমবার দুপুরে গুরুদাসপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পায়। অভিযোগকারী বাবলুসহ স্থানীয়রা জানান, বানা ও নেট উঁচু রেখে এমনভাবে ‌‘বাইর’ পাতা হয়েছে যে, মাছ শহিদুলের পুকুরে প্রবেশ করবে কিন্তু বাবলুর পুকুরে ফেরত যেতে পারবে না। এভাবে কত টাকার মাছ চুরি গেছে তা তাৎক্ষণিক নিরূপণ করা সম্ভব হয়নি। অভিনব কায়দায় মাছ চুরি করে নেওয়ায় পিতাপুত্রের বিরুদ্ধে প্রতিবাদ জানান ঘটনাস্থলে উপস্থিত গ্রামবাসীও। 

এ ব্যাপারে অভিযুক্ত আশরাফ ও তার পিতা শহিদুলকে বাড়িতে না পেয়ে মুঠোফোনে যোগাযোগ করেও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

তদন্তকারী কর্মকর্তা এএসআই মো. মহসিন আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।
 
বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর