শিরোনাম
প্রকাশ : ২৮ অক্টোবর, ২০২০ ১১:৪৯
আপডেট : ২৮ অক্টোবর, ২০২০ ১২:২০

কালিয়াকৈরে মাদকের দিকে ঝুঁকছে শিক্ষার্থীরা!

কালিয়াকৈর প্রতিনিধি:

কালিয়াকৈরে মাদকের দিকে ঝুঁকছে শিক্ষার্থীরা!

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার শতাধিক স্পটে মাদকের ব্যবসা ও মাদকের নেশায় জড়িয়ে পড়ছে শিক্ষার্থীরা। দীর্ঘদিন ধরে করোনার কারণে স্কুল কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীদের কোন কাজ না থাকায় মাদক ব্যবসায়ীরা স্কুল-কলেজ শিক্ষার্থীদের মাদক ব্যবসায় কাজে লাগাচ্ছে। আর উপজেলার শতাধিক মাদক স্পটে মাদক ব্যবসায়ীরা পুলিশের ধরাছোয়ার বাইরে থেকেই মাদক ব্যবসা করে যাচ্ছে। অনেক ক্ষেত্রে শিক্ষার্থীরা মাদক সেবনেও জড়িয়ে পড়ছে বলে একাধিক অভিভাবকদের অভিযোগ রয়েছে।

অনুসন্ধানে জানা গেছে, মৌচাক এলাকায় পুলিশের নাকের ডগার উপর দিয়ে দেদারছে মাদক ব্যবসা করে যাচ্ছে মাদক সম্রাজ্ঞী রুবি আক্তার। পুলিশ তাকে কোথাও খুঁজে না পেলেও রুবি আক্তার মাদক ব্যবসায় নতুন কৌশল নিয়েছে। এখানে তিনি অর্ধ যুগ ধরে উপজেলার মৌচাক, রাখালিয়াচালা, নিশ্চিন্তপুর, লোহাকৈর, আন্দামানিকসহ ২০টি এলাকায় একটি মাদক সিন্ডিকেটের মাধ্যমে মাদক বেচাকেনা করছেন বলে অভিযোগ রয়েছে। করোনার কারণে স্কুল কলেজ বন্ধ থাকলেও শিক্ষার্থীদের মাদক বিক্রিতে ব্যবহার করা হচ্ছে।

উপজেলার আন্দারমানিক এলাকায় জয়নাল, আনোয়ার, আরমান হোসেন, সবুজ, সুমন, নাজমুল, বাবু, রানা, আজিবুর, জুয়েল, সিদ্দিক, বাবুল, নাজমুল(২) দক্ষিণ লস্করচালার লিটুন, আনু, আরমান, স্বপন, মাদবপুরে টুটুল, রিপন, মিলন, নিশ্চিন্তপুরে কাকন,চান্দরা মকবুল সুবেশ, সোহেল, রানী বেগম ফাতেমা, রাজীব, সুজন, লৌহাকুর এলাকায় ইকবাল আহম্মদ, সফিপুর পূর্বপাড়ার রুমান, আকবর আলী, আব্বাস আলী,দোকানপাড়ের শাহ আলম, মৌচাকের দীপু সরকার, রতনপুরে কাওসার, হবি, সফিপুর বাজারে সুমন, বাদ্দাম, টেরা মাসুম,  বিশ্বাসপাড়া এলাকায় আব্দুল হামিদ, আলাল, স্বাধীন, শাহাদৎ, অবনী কুমার ত্রিপুরা, জসিম, এরশাদ, মাহহারুল ইসলাম, হারুন সিকদার, মজিবুর রহামন, গুড্ডি মিয়া রুবির কাছ থেকে মাদক ক্রয় করে বেচাকেনা করছে বলে জানা গেছে।

আন্দামানিক গ্রামের মাদক ব্যবসায়ী জয়নাল জানান, রুবির কাছ থেকে মাদক কিনে এখানে বিক্রি করি। প্রতি পিস ইয়াবা থেকে ১শত টাকা থেকে দেড়শত টাকার মত লাভ হয়।

রাখালিয়াচালা গ্রামের একজন শিক্ষার্থীর অভিভাবক আব্দুর সবুর জানান, দীর্ঘদিন ধরে স্কুল কলেজ বন্ধ থাকায় স্কুল কলেজের শিক্ষার্থীরা এ মাদক ব্যবসায় জড়িয়ে পড়ছে। সকালে বের হলে গভীর রাতে বাসায় ফিরছে। এ বিষয়ে পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

কালিয়াকৈর থানার ওসি (তদন্ত) রাজিব চন্দ্রবর্তী জানান, এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের জন্য থানায় কর্মরত সকল পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। 

বিডি প্রতিদিন/হিমেল

BP

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর