শিরোনাম
প্রকাশ : ২৯ অক্টোবর, ২০২০ ২০:৩৪
আপডেট : ২৯ অক্টোবর, ২০২০ ২০:৪০

অপহরণের ১৩ দিন পর কিশোরী উদ্ধার, দুই ভাই গ্রেফতার

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

অপহরণের ১৩ দিন পর কিশোরী উদ্ধার, দুই ভাই গ্রেফতার
প্রতীকী ছবি

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় ১৬ বছর বয়সী এক কিশোরীকে অপহরণের ১৩ দিন পর উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে উপজেলার পুলিয়া বাসস্ট্যান্ড থেকে পুলিশ দুই সহোদরকে গ্রেফতার করেছে।

গ্রেফতার ব্যক্তিরা হলেন- উপজেলার দিঘিরপাড় গ্রামের জাকির হাওলাদার (৩০) ও রকিব হাওলাদার (২৫)। পরে ওই কিশোরীকে আজিমনগর ইউনিয়নের একটি গ্রাম থেকে উদ্ধার করা হয়।

গত ১৬ অক্টোবর বিকেলে উপজেলার আজিম নগর ইউনিয়নের ঘোষগ্রাম থেকে ওই কিশোরীকে অপহরণ করা হয়। সে স্থানীয় একটি বেসরকারি কলেজে উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের শিক্ষার্থী।

এ ঘটনায় বুধবার রাতে কিশোরীর চাচা বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখ করে এবং আরও অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। ওই কিশোরীর বাবা ইতালী প্রবাসী।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, ওই কিশোরী ও মিলন হাওলাদার (১৮) নামে এক কিশোরের বাড়ি একই গ্রামে। তবে বাড়ি পাশাপাশি হওয়ার সুবাদে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত ১৬ অক্টোবর বিকেলে ওই কিশোরী তার দাদীর বাড়ি দিঘিরপাড় হতে নিজ বাড়িতে ফিরছিলেন।

পথিমধ্যে পাতরাইল দিঘিরপাড়ে পরিত্যক্ত হাসপাতাল মোড়ে পৌঁছালে ওই কিশোরীকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায় মিলনসহ তার সহযোগীরা। পরে রাতে ওই তরুণী বাড়িতে না ফেরায় তার পরিবারের সদস্যরা খোঁজাখুঁজি করে না পেয়ে থানায় একটি অভিযোগ দেয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ জানান, নিখোঁজ হওয়ার পর থেকেই আসামিদের অবস্থান ও তাদের গতিবিধি শনাক্তের বিষয়ে পুলিশি কার্যক্রম চলছিল। তথ্য-প্রযুক্তির সহায়তায় রকিব ও জাকিরকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্য মতে অপহৃত ওই কিশোরীকে উদ্ধার করা হয়।

তিনি বলেন, গ্রেফতার হওয়া দুই আসামিকে বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এছাড়া অপহৃত ওই কিশোরীর জবানবন্দী নেওয়ার জন্য তাকে আদালতে প্রেরণ করা হয়। এ অপহরণ মামলায় অন্যান্য আসামিদের গ্রেফতারের জন্য পুলিশি অভিযান চলছে।

বিডি প্রতিদিন/এমআই

BP

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর