২৪ নভেম্বর, ২০২০ ২১:৫৩

রংপুরের সেই ধর্ষণ মামলার রায়

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

রংপুরের সেই ধর্ষণ মামলার রায়

রংপুরে ধর্ষণ মামলার রায়ে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার বিকেলে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩ এর বিচারক মোস্তফা পাভেল রায়হান এ রায় প্রদান করেন। 

মামলা সূত্রে জানা গেছে, চলতি বছরের ৮ জানুয়ারি রংপুরের কাউনিয়া উপজেলার বিশ্বনাথ গ্রামের আলতাফ হোসেনের কন্যাকে বিয়ের প্রলোভন দেখিয়ে একই গ্রামের মোস্তাফিজার রহমান পরপর তিন দিন ধর্ষণ করে। পরে বিয়ে করতে অস্বীকৃতি জানায় আসামি। এ ঘটনায় কাউনিয়া থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা নেয়নি। পরে ধর্ষিতা নারী ও নির্যাতন আদালতে নালিশী মামলা দায়ের করে।
 
বিচারক বাদিনীর জবানবন্দি নিয়ে মামলাটি তদন্তের জন্য পিবিআইকে তদন্তের জন্য আদেশ দেন। পিবিআই তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করে। আদালত আসামি মোস্তাফিজার রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। পরবর্তীকালে আসামি হাইকোর্ট থেকে জামিন নেয়। চলতি বছরের ২ সেপ্টেম্বর আদালত আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে চার্জ গঠন করে ২৩ নভেম্বর সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন। সোমবার বাদিনীসহ ৫ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষ হলে মঙ্গলবার আদালত মামলার যুক্তি তর্ক প্রদর্শন ও রায়ের দিন ধার্য করেন। মঙ্গলবার বেলা সাড়ে এগারটায় সরকার পক্ষের ও আসামি পক্ষের আইনবজীবীদের যুক্তি তর্ক শুনানির পর বিকেল ৫ টায় রায় ঘোষণা করেন। রায়ে ধর্ষণের অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেয়া হয়। 

আসামি পক্ষের আইনজীবী রইছ উদ্দিন বাদশা এ্যাডভোকেট জানান, তারা ন্যায় বিচার পেয়েছেন। সেই সাথে মাত্র দুই দিনেই মামলার বিচার সম্পন্ন করায় বিচারককে ধন্যবাদ জানিয়ে বলেন, ধর্ষণের মতো অপরাধের বিচার দ্রুত সম্পন্ন করা গেলে অপরাধপ্রবণতা কমে যাবে। 

অন্যদিকে সরকার পক্ষের আইনজীবী বিশেষ পিপি এ্যাড. লাইজু বলেন, দুই দিনেই বিচার শেষ করে ইতিহাস সৃষ্টি করেছেন বিচারক। রায় সম্পর্কে বলেন, বাদিনী সাক্ষী ঠিক মতো দিতে পারেননি। মামলা প্রমাণিত না হওয়ায় বিচারক আসামিকে খালাস দিয়েছেন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর