১ ডিসেম্বর, ২০২০ ১৬:২৩

হালুয়াঘাটে নানা আয়োজনে নবান্ন উৎসব উদযাপন

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

হালুয়াঘাটে নানা আয়োজনে নবান্ন উৎসব উদযাপন

বাঙালির ঐতিহ্য নবান্ন উৎসবের চিরাচরিত এই সংস্কৃতিকে লালন করে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা প্রশাসন ও হালুয়াাঘাট কৃষি অফিসের আয়োজনে আলোচনা ও সাংষ্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক একাডেমিতে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মো. রেজাউল করিমের সভাপতিত্বে নবান্ন উৎসবে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপস্থিত আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য জুয়েল আরেং এমপি। 

অনুষ্ঠানের প্রথম পর্বে আমন্ত্রিতদের মাধ্যমে নবান্নের ধান কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। পরে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রিত অতিথিবৃন্দ নবান্ন উৎসবে চিতই, ভাপা ও পুলি পিঠার খাওয়ার মাধ্যমে আলোচনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালীন সময়ে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। 

আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম, উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) তানভীর আহমেদ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সাখাওয়াত হোসেন ফকির, উপজেলা কৃষি কর্মকর্তা  মো. মাসুদুর রহমান, প্রাণিসম্পদ কর্মকর্তা শহিদুল আলমসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সরগম সঙ্গীত বিদ্যালয়ের অধ্যক্ষ হাতেম আলী।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর