শিরোনাম
১ ডিসেম্বর, ২০২০ ১৮:১৯

বগুড়ায় বিশ্ব এইডস দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় বিশ্ব এইডস দিবস পালিত

‘সারা বিশ্বের ঐক্য, এইডস প্রতিরোধে সবাই নেব দায়িত্ব’ এই শ্লোগানকে সামনে রেখে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে বিশ্ব এইডস দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি হাসপাতাল ক্যাম্পাস প্রদক্ষিণ করে হাসপাতালের বহির্বিভাগে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে হাসপাতালের ডাক্তার, নার্স, কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন। র‌্যালি শেষে হাসপাতাল মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোহাম্মদ মহসিন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. রেজাউল আলম জুয়েল, কলেজের উপাধ্যক্ষ ডা. সুশান্ত কুমার সরকার, হাসপাতালের উপ-পরিচালক ডা. মো. আব্দুল ওয়াদুদ প্রমুখ।

বিশ্ব এইডস দিবসের মূল আলোচনা করেন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের এইচটিসি/এআরটি সেন্টারের ফোকাল পারসন এবং চর্ম ও যৌন রোগ বিভাগের বিভাগীয় প্রধান ডা. মো. ছাইদুর রহমান।

বক্তারা এইচআইভি ভাইরাস ছড়ানো থেকে বাঁচতে সকলকে সচেতন হওয়ার ওপর গুরুত্ব প্রদান করেন। বিশেষ করে সমাজের সাধারণ মানুষের মাঝে যেন অসচেতনভাবে ভাইরাস ছড়িয়ে না যায়, সেদিকে মনোযোগ দিতে হবে। রক্ত দানের মাধ্যমে যেন স্ক্রীনিং ছাড়া রক্ত দেওয়া-নেওয়া না হয় এ ব্যাপারে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন এবং এইডস প্রতিরোধে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান। অনুষ্ঠান পরিচালনা করেন হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. মামুনুর রশিদ। 

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর