শিরোনাম
প্রকাশ : ৩ ডিসেম্বর, ২০২০ ১৫:৩৯
প্রিন্ট করুন printer

নেত্রকোনায় মন্দিরে চুরি হওয়া স্বর্ণালংকার উদ্ধার, চোর আটক

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় মন্দিরে চুরি হওয়া স্বর্ণালংকার উদ্ধার, চোর আটক

নেত্রকোনার ঐতিহ্যবাহী সাতপাই কালী মন্দিরে চুরির ঘটনায় মামলার ২৪ ঘন্টার মধ্যে চোরকে আটক করা হয়েছে। চুরি হওয়া মন্দিরের প্রায় ৪ লাখ ১৮ হাজার ৬০০ টাকার স্বর্ণালংকার উদ্ধার করেছে পুলিশ। আটক হওয়া চোর ভিন্ন পরিচয় দিলেও কাগজে কলমে চোরের পরিচয় পাওয়া গেছে। তার নাম আটপাড়া উপজেলার সুমন চন্দ্র আরাধন। 

সে পেশাদার ও ভাসমান চোর হিসেবে কয়েকবার এর আগেও আটক হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ফখরুজ্জামান জুয়েল। এ বিষয়ে পুলিশ সুপার কার্যালয়ে আজ বৃহস্পতিবার সকালে ১১ টায় এক প্রেস ব্রিফিং করেন জেলা পুলিশ। অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফখরুজ্জামান জুয়েল ও সদর সার্কেল মোরশেদা খাতুন সাংবাদিকদের সামনে ঘটনার বিবরণ তুলে ধরেন। 

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) একে এম মনিরুল ইসলাম, মডেল থানার ওসি মো. তাজুল ইসলাম খান, মন্দির কমিটির সম্পাদক লিটন পন্ডিতসহ হিন্দু ধর্মীয় নেতৃবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রকি মিডিয়ার সংবাদকর্মী। 

প্রেস বিফিংয়ে তারা জানান, গত ১ ডিসেম্বর দিনে দুপুরে কালী মন্দিরে চুরি হয়। খবর পেয়ে পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় মন্দিরে লাগানো সিসিটিভি ক্যামরার ফুটেজ পর্যালোচনা করেন তারা। পরবর্তীতে ওইদিন রাতেই মন্দির কমিটির সম্পাদক লিটন পন্ডিত বাদী হয়ে মডেল থানায় মামলা দায়ের করেন। এদিকে ঘটনার প্রায় ৩০ ঘন্টা পর এবং মামলার ২৪ ঘন্টার মধ্যে পুলিশ বড় বাজার জিওর আখড়া মন্দির থেকে গতকাল বুধবার (২ ডিসেম্বর) রাতেই চোরকে স্বর্ণালংকারসহ আটক করে। 

প্রেসব্রিফিংয়ে তারা আরও জানান, মন্দির কমিটির তথ্য অনুযায়ী চুরির কিছু অংলকার হয়তো পড়ে গেছে। সেটা একেবারেই কম। তবে তার থেকে যা পাওয়া গেছে তার আনুমানিক মূল্য ধরা হয়েছে ৪ লাখ ১৮ হাজার ৬০০ টাকা। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর