শিরোনাম
প্রকাশ : ৬ ডিসেম্বর, ২০২০ ১৭:৫৩
আপডেট : ৬ ডিসেম্বর, ২০২০ ১৭:৫৫
প্রিন্ট করুন printer

গলাচিপায় চাঁদার টাকা না দেওয়ায় হামলা, প্রতিবাদে মানববন্ধন

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:

গলাচিপায় চাঁদার টাকা না দেওয়ায় হামলা, প্রতিবাদে মানববন্ধন

পটুয়াখালীর গলাচিপায় ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদার টাকা না পাওয়ায় হামলার প্রতিবাদে ব্যবসায়ীরা মানববন্ধন করেছেন। রবিবার সকালে উপজেলার রতনদী তালতলী ইউনিয়নের উলানিয়া বাজারে এ ঘটনা ঘটে। 

হামলার শিকার ব্যবসায়ী শংকর দেবনাথ (৫৫) হচ্ছেন উপজেলার রতনদী তালতলি ইউনিয়নের উলানিয়া বাজারের মৃত নিরোদ দেবনাথের ছেলে। আর হামলাকারীরা হলেন উলানিয়া বাজারের হাট ইজারাদার ডাকুয়া ইউনিয়নের বাসিন্দা মো. জামাল চৌধুরী ও তার সঙ্গী বাপ্পি মিয়াসহ কয়েকজন। 

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার রতনদী তালতলি ইউনিয়নের উলানিয়া বাজারে ব্যবসায়ীদের কাছে ঘাট ইজারাদার মো. জামাল চৌধুরী দীর্ঘদিন যাবত চাঁদা দাবি করে আসছেন। কিন্তু ব্যবসায়ীরা চাঁদার টাকা না দেয়ায় রবিবার সকাল ৯টায় শংকর দেবনাথের দোকানে এসে চাঁদার টাকা দাবি করেন জামাল চৌধুরী ও তার সঙ্গী বাপ্পি মিয়াসহ আরো অনেকে। এসময় কথা কাটাকাটির এক পর্যায়ে তারা ব্যবসায়ী শংকর দেবনাথের ওপর হামলা চালায়। এতে শংকর দেবনাথ গুরুতর আহত হয় এবং তার দোকানে টিটির জন্যে থাকা ৫ লাখ টাকা জোর করে নিয়ে যায় হামলাকারীরা। স্থানীয়রা তাকে উদ্ধার করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। এ ঘটনায় উলানিয়া বন্দর সমিতির সকলে মিলে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয় ও গলাচিপা থানায় এসে অভিযোগ জানান। পরে তারা থানার ফটকে বেলা ১১টায় বিচারের দাবিতে মানববন্ধন করেন। 

এ বিষয়ে ইজারাদার মো. জামাল চৌধুরীর সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

গলাচিপা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, বিষয়টি নিয়ে উভয় পক্ষের মধ্যে মিমাংসার কথাবার্তা চলছে। মিমাংসা না হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর