শিরোনাম
প্রকাশ : ৪ জানুয়ারি, ২০২১ ১৯:১১
প্রিন্ট করুন printer

নোয়াখালীতে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ, চেয়ারম্যানসহ আহত ৮

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ, চেয়ারম্যানসহ আহত ৮
আহত চরএলাহী ইউনিয়ন পরিষদ আবদুর রাজ্জাক

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌর শহরে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় চরএলাহী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুর রাজ্জাকসহ অন্তত আট জন আহত হয়েছেন। এ ঘটনায় দ্রুত এক পক্ষের মামলায় পুলিশ আহত আবদুর রাজ্জাকসহ পাঁচ জনকে গ্রেফতার করেছে। 

আহতরা হচ্ছেন, চেয়ারম্যান আবদুর রাজ্জাক, তার পক্ষের হোরণ, রাসেল, মো. রাব্বি, কালাম ও ফয়সালসহ আট জন। চেয়ারম্যান রাজ্জাক চরএলাহী ইউনিয়ন যুবলীগের সভাপতি। 

স্থানীয় একাধিক সূত্র জানায়, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ইউপি চেয়ারম্যান আবদুর রাজ্জাক উপজেলার বসুরহাট পৌর শহরস্থ তার ভাড়া বাসা থেকে বের হয়ে যুবলীগের নেতাকর্মীরাসহ বসুরহাটে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে যোগ দিচ্ছে যাচ্ছিলেন। পথে হাসপাতাল এলাকায় আসলে আগে-পরে যাওয়া নিয়ে চরএলাহী আওয়ামী লীগ সভাপতি শাহাব উদ্দিন ও সেক্রেটারি গণি লোকজনের সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শাহাব উদ্দিন ও গণির লোকজন চেয়ারম্যান ও তার লোকজনের উপর হামলা করে। 

স্থানীয় সূত্র আরও জানায়, চরএলাহী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা শাহাব উদ্দিন ও গণির লোকজন লোহার রডসহ লাঠিসোঠা নিয়ে হামলা চালালে চেয়ারম্যান আবদুর রাজ্জাক স্থানীয় একটি ক্লিনিকে প্রবেশ করে। এক পর্যায়ে হামলাকারীরা ওই ক্লিনিকের গ্লাস ভাংচুর করে সেখানে গিয়ে চেয়ারম্যান রাজ্জাকের মাথায় আঘাত করলে তার মাথা ফেটে যায়। পরে স্থানীয় লোকজন তাকেসহ তার লোকজনকে উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়। 

চেয়ারম্যান রাজ্জাক অভিযোগ করে বলেন, কোনো প্রকার উসকানি ছাড়াই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সেক্রেটারির নেতেৃত্বে তাদের লোকজন তার মিছিলে হামলা চালায়। হামলাকারীরা তাকে হত্যা করার চেষ্টা করলে তিনি পালিয়ে একটি ক্লিনিকে গিয়েও বাঁচতে পারেনি। সেখানে গিয়ে তার মাথা ফাটিয়ে দেয়। এ ঘটনায় তার ৮-১০ জন লোক আহত হয়েছে। এর মধ্যে তিনিসহ তিনজনের মাথা ফেটে যায়। 

তিনি জানান, হাসপাতালে ব্যান্ডেজ শেষে তিনি থানায় গেলে পুলিশ তাকে থানায় বসিয়ে রাখে এবং পরে ইউনিয়ন আওয়ামী লীগের সেক্রেটারি গণি দ্বারা প্রভাবিত হয়ে উল্টো তার বিরুদ্ধে মামলা গ্রহণ করে। 

এ বিষয়ে জানতে চরএলাহী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল গণির মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি। পরে তার মুঠোফোনটি অন্য এক ব্যক্তি রিসিভ করে জানান, গণি থানায় রয়েছে। 

জানতে চাইলে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহিদুল হক রনি বলেন, দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। পরে আবদুল গণি চেয়ারম্যান রাজ্জাককে প্রধান আসামি করে থানায় মামলা করেছে। এ ঘটনায় এক পক্ষের মামলায় পুলিশ আহত আবদুর রাজ্জাকসহ পাঁচজনকে গ্রেফতার করে। 

এক প্রশ্নে তিনি বলেন, চেয়ারম্যানকে তারা গ্রেফতার করেনি। লোকজন চেয়ারম্যানকে আটক করে থানায় দিয়ে যায়। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:০৯
প্রিন্ট করুন printer

সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার দাবিতে মুন্সীগঞ্জে মানববন্ধন

মুন্সীগঞ্জ প্রতিনিধি

সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার দাবিতে মুন্সীগঞ্জে মানববন্ধন

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত সংবাদকর্মী মো. বোরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে ও বিচারের দাবীতে মুন্সীগঞ্জে প্রতিবাদ কর্মসূচি পালন মানববন্ধন করেছেন গণমাধ্যমকর্মীরা। 

শুক্রবার দুপুরে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে সাংবাদিক হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, সাংবাদিক মো. বোরহান উদ্দিন মুজাক্কির হত্যাকাণ্ডের এক সপ্তাহ পেরিয়ে গেলেও হত্যাকারীদের গ্রেফতার করা হয়নি। দ্রুততম সময়ের মধ্যে দায়ীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দিতে হবে। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:০৫
প্রিন্ট করুন printer

চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় নিহত ১

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় নিহত ১
প্রতীকী ছবি

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার খাসকররা ভূমি অফিসের সামনে পাখিভ্যান (ভটভটি) উল্টে শিপন আলী (৩৫) নামে একজন যাত্রী নিহত হয়েছেন। এ সময় চালক একরামুল কবীর (২৬) ও অপর যাত্রী রিপন আলী (২০) আহত হয়েছেন। শুক্রবার সকাল নয়টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহত শিপন ও আহত রিপন পার্শ্ববর্তী পাইকপাড়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে এবং চালক একরামুল একই গ্রামের কালু মÐলের ছেলে। 

আলমডাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) মাসুদুর রহমান জানান, পারিবারিক প্রয়োজনে শিপন ও রিপন সদর উপজেলার সরোজগঞ্জ হাটে যাচ্ছিলেন। যাওয়ার পথে খাসকররা ভূমি অফিসের সামনে পাখিভ্যানটি উল্টে চালকসহ তিনজন আহত হন। আহতদেরকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মাহবুব-এ খোদা শিপনকে মৃত ঘোষণা করেন। আহতদেরকে হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:৫৪
প্রিন্ট করুন printer

মাগুরায় মসলার গবেষণা জোরদারকরণে কর্মশালা

মাগুরা প্রতিনিধি

মাগুরায় মসলার গবেষণা জোরদারকরণে কর্মশালা

বাংলাদেশ মসলা জাতীয় ফসলের গবেষণা জোরদারকরণ প্রকল্পের আওতায় মাগুরা আঞ্চলিক মসলা গবেষণা কেন্দ্রের আয়োজনে আজ শুক্রবার দিনব্যাপী বিনা উপকেন্দ্র মিলনায়তনে গবেষণা, সম্প্রসারণ ও কৃষক সমন্বয়ে জাতীয় ফসলের প্রযুক্তি হস্তান্তর বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কৃষি গবেষণা ইউস্টিটিউটের মহাপরিচালক ড. মোহাম্মদ নাজিরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোহাম্মদ আব্দুর রৌফ। এই সময় বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের পরিচালক, পরিকল্পনা ও মুল্যায়ন উইং ড. মুহাম্মদ কামরুল হাসান, পরিচালক (কৃষি তথ্য সার্ভিস) কৃষিবিদ কার্তিক চন্দ্র চক্রবর্তী, মাগুরা আঞ্চলিক কেন্দ্রের বৈজ্ঞানীক কর্মকর্তা ড. মুহাম্মদ মনিরুজ্জামানসহ কৃষি উদ্যোক্তা ও কৃষক, কৃষাণী বক্তব্য রাখেন।

কর্মশালায় বক্তারা বলেন, 'দেশে বর্তমানে প্রায় ২৫ শতাংশ পেয়াজের উৎপাদন ঘাটতি রয়েছে। এই উৎপাদন ঘাটতি কমাতে হলে গ্রীষ্মকালীয় পেয়াজ ফলাতে হবে। এছাড়াও, পেয়াজসহ অন্যান্য মসলা আবাদের ক্ষেত্রে উন্নত প্রযুক্তি ও উন্নতজাতের ব্যবহার একইভাবে বাড়ানো জরুরী।'

 

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির   


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:৫৩
প্রিন্ট করুন printer

ময়নাতদন্ত শেষে মুশতাক আহমেদের লাশ পরিবারের কাছে হস্তান্তর

গাজীপুর প্রতিনিধি

ময়নাতদন্ত শেষে মুশতাক আহমেদের লাশ পরিবারের কাছে হস্তান্তর
মুশতাক আহমেদ

লেখক মুশতাক আহমেদের (৫৩) লাশ ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেেিকল কলেজ হাসপাতালের মর্গে তার ময়নাতদন্ত শেষ হয়।

শহীদ তাজউদ্দীন আহমদ মেেিকল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে লেখকের লাশ শহীদ তাজউদ্দীন আহমদ মেেিকল কলেজ হাসপাতালের মর্গে সংরক্ষণ করে রাখা হয়েছিল। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে লাশের সুরতহাল সম্পন্ন হয়। পরে ওই হাসপাতালের মর্গে বেলা সাড়ে ১১টার দিকে লাশের ময়নাতদন্ত সম্পন্ন করেন চিকিৎসকরা। দুপুর ১২টার দিকে মুশতাক আহমেদের মৃতদেহ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর কারা কর্তৃপক্ষ।

লেখক মুশতাক আহমেদের দেহের সুরতহাল প্রতিবেদন প্রস্তুতকারী ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর থানার এস আই সৈয়দ বায়েজীদ জানান, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে নিহত মুশতাক আহমেদের মরদেহের সুরতহাল করা হয়েছে। কারাগারের পক্ষ থেকে মুশতাকের মৃত্যুর ব্যাপারে জিএমপির সদর থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. গিয়াস উদ্দিন জানান, এ কারাগারের হাজতি লেখক মুশতাক আহমেদ (৫৩) বৃহস্পতিবার সন্ধ্যায় কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে কারা হাসপাতালে নেয়া হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মোস্তাক আহমেদকে মৃত ঘোষণা করেন।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:১১
প্রিন্ট করুন printer

যশোরে আওয়ামী লীগের ৪ নেতাকে বহিষ্কার

অনলাইন ডেস্ক

যশোরে আওয়ামী লীগের ৪ নেতাকে বহিষ্কার

যশোরের কেশবপুর পৌরসভা নির্বাচনে দলীয় সমর্থিত প্রার্থীর বিপক্ষে নির্বাচনে প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগ থেকে ৪ নেতাকে বহিষ্কার করা হয়েছে। 

পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড থেকে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মফিজুর রহমানের বিরুদ্ধে ভোটে নামায় পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান দফাদার, পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল গফুর, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক খন্দকার মফিদুল ও পৌর শাখার যুগ্ম আহ্বায়ক সেলিম খানকে সংগঠন বিরোধী কার্যকলাপের সঙ্গে জড়িত থাকার অপরাধে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক কার্তিক চন্দ্র সাহা এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আব্দুল গফুর গাফফার ও যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলাম স্বাক্ষরিত পৃথক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 
 


আপনার মন্তব্য

পরবর্তী খবর