১৬ জানুয়ারি, ২০২১ ১৪:৪৮

মির্জাপুরে গরু চোরের দৌরাত্মে অতিষ্ঠ গ্রামবাসীর সংবাদ সম্মেলন

টাঙ্গাইল প্রতিনিধি

মির্জাপুরে গরু চোরের দৌরাত্মে অতিষ্ঠ গ্রামবাসীর সংবাদ সম্মেলন

টাঙ্গাইলের মির্জাপুরে গরু চোরদের দৌরাত্মে অতিষ্ঠ হয়ে কয়েক গ্রামের শতাধিক কৃষক সংবাদ সম্মেলন করেছেন। আজ শনিবার সকালে মির্জাপুর প্রেসক্লাব মিলনায়তনে উপজেলার উয়ার্শী ইউনিয়নের উয়ার্শী, দেওলীপাড়া, খৈলসিন্দুর, হালুয়াপাড়া ও রোায়াইল গ্রামের ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা এই সংবাদ সম্মেলন করেন। 

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক উয়ার্শী গ্রামের বাসিন্দা মো. শরীফুল ইসলাম খান। এসময় সেখানে ভুক্তভোগীরা ছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উয়ার্শী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ফরহাদ আলী খান শাহিন, সাবেক যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান মুরাদ, উপজেলা আওয়ামী লীগের সদস্য সাইদুর রহমান খান সুফল, লায়ন নজরুল ইসলাম খান কলেজের প্রভাষক এনায়েত হোসেন খান, উয়ার্শী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামান খান ছিটু, ইউনিয়ন যুবলীগের সভাপতি জহিরুল ইসলাম খান প্রমুখ। 

লিখিত বক্তব্যে উল্লেখ করেন, ভুক্তভোগীরা অধিকাংশই বিভিন্ন এনজিও ও ব্যাংক থেকে ঋণ নিয়ে গরু কিনে লালনপালন করেছেন। কিন্ত চোরের দল সেইসব গরু রাতের আঁধারে ট্রাক ও পিকআপ ভ্যানযোগে চুরি করে নেয়ায় তারা এখন নিঃস্ব হয়ে পড়েছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও থানা পুলিশকে জানিয়েও এ গরু চুরিরোধে কোন সুফল পাওয়া যায়নি বলে তারা বক্তব্যে অভিযোগ করেন। 

সংবাদ সম্মেলনের লিখিত অভিযোগ করে বলা হয় নিয়মিত ট্যাক্স আদায় করলেও গরু চুরি রোধে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কার্যকরী কোন ব্যবস্থা গ্রহণ করেননি। এছাড়া এ বিষয়ে থানা পুলিশ কোনও ভূমিকা পালন করছেন না বলে তারা উল্লেখ করেন।

এ ব্যাপারে মির্জাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রিজাউল হক শেখ দিপু জানান, ভুক্তভোগীরা আজ থানায় একটি অভিযোগ দিয়েছেন। গরু চুরিরোধে বিশেষ পুলিশ টহল ছাড়াও তাদের লাঠি, টর্চলাইট ও বাঁশি সরবরাহ করা হবে। আজকের পর থেকে ওই এলাকায় আর একটি গরুও চুরি হবে না বলে তিনি উল্লেখ করেন। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর