শিরোনাম
প্রকাশ : ১৭ জানুয়ারি, ২০২১ ১৬:৩৫
প্রিন্ট করুন printer

আগুন পোহাতে গিয়ে ৯ মাসের অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রংপুর

আগুন পোহাতে গিয়ে ৯ মাসের অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু
প্রতীকী ছবি

রংপুরে শীতের হাত থেকে বাঁচতে আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুর মিছিলে যোগ হয়েছে ৯ মাসের এক অন্তঃসত্ত্বা নারী। শীত থেকে বাঁচতে খড় কুটা জ্বালিয়ে আগুনের উত্তাপ নেয়ার সময় অগ্নিদগ্ধ হয় রংপুরের পীরগাছার মুন্নি (২২) নামে ওই গৃহবধূ। রবিবার সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হলে কিছুক্ষণ পরেই সে মারা যায়। তার দেহের ৯০ শতাংশ পুড়ে গিয়েছিল। 

শীতের হাত থেকে রক্ষা পেতে দগ্ধ হয়ে হাসপাতালে এ পর্যন্ত ৪ জন মারা গেছেন। তারা সকলেই নারী। চিকিৎসাধীন রয়েছে আরও ১৫ নারী ও শিশু। 

রংপুর বার্ন ইউনিট সূত্রে জানা গেছে, চলমান শৈত্যপ্রবাহ ও শীতে আগুন পোহাতে গিয়ে গত ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন রংপুর অঞ্চলের বিভিন্ন এলাকার নারী ও শিশু। বর্তমানে বার্ন ইউনিটে চিকিৎসাধীন ২৫ জন রোগীর মধ্যে ১৫ জনই শীত থেকে বাঁচতে গিয়ে অগ্নিদগ্ধ হয়েছে। এদের শরীরের ৩০ থেকে ৪০ শতাংশ পুড়ে গেছে। এদের মধ্যে ডিসেম্বরে একজন এবং জানুয়ারিতে ৩ জন মারা গেছেন। 
রমেক হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান ডা. আব্দুল হামিদ পলাশ জানান, রবিবার সকালে মারা যাওয়া গৃহবধূ ৯ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। এছাড়া শীতের কারণে অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন বেশ কজনের অবস্থা আশঙ্কাজনক। তিনি বলেন, গত বছরের তুলনায় এবার মৃত্যু ও দগ্ধ রোগী ভর্তির হার কম। তিনি জনগণকে সতর্কভাবে আগুনের পাশে যাওয়ার অনুরোধ জানান। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর