শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০২১ ১৭:৩৬
আপডেট : ২১ জানুয়ারি, ২০২১ ১৭:৪১
প্রিন্ট করুন printer

দিনাজপুরে ঘর পাবে ৩০২২ গৃহহীন পরিবার

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে ঘর পাবে ৩০২২ গৃহহীন পরিবার

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আগামী শনিবার দিনাজপুর জেলায় ৩ হাজার ২২টি ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পাবে। আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘরগুলো গৃহহীনদের মাঝে হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন। আনুষ্ঠানিক উদ্বোধনের পর এসব ঘরের জায়গা, সনদ ও খারিজ গৃহহীনদের মাঝে তুলে দেয়া হবে।

বৃহস্পতিবার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিংকালে এসব কথা বলেন দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম। 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সরকারি খাস জমিতে এসব বাড়ি নির্মাণের কাজ প্রায় শেষের দিকে। মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমি ও গৃহহীনদের জন্য এসব বাড়ি নির্মাণ করে দিচ্ছে সরকার। দিনাজপুরে সাড়ে ৪ হাজারের বেশি গৃহহীন পরিবার পাচ্ছে সরকারি এসব বাড়ি।

ফাঁকা জায়গায় মনোরম পরিবেশে লাল টিনের ছাউনিতে ‘মাথা গোঁজার ঠাঁই’ হিসেবে পাকা বাড়ি পাচ্ছেন ভেবে উচ্ছ্বসিত এবং নতুন স্বপ্ন দেখছেন দিনাজপুর জেলার ৩০২২টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

প্রতিটি ঘরের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে এক লাখ ৭৫ হাজার টাকা। প্রত্যেক পরিবারের জন্য আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত দুটি রুম, একটি রান্না ঘর ও একটি টয়লেটসহ সামনে খোলা বারান্দা তৈরি করা হচ্ছে। বিদ্যুৎ ও পানির ব্যবস্থা করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সালেহ মো. মাহফুজুল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ মাহমুদসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা। এছাড়া উপস্থিত ছিলেন দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরূপ বক্সী বাচ্চু, সাধারণ সম্পাদক গেলাম নবী দুলালসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর