২১ জানুয়ারি, ২০২১ ১৮:০৫

নাটোরে আওয়ামী লীগের পাল্টাপাল্টি সভা, ১৪৪ ধারা জারি

নাটোর প্রতিনিধি

নাটোরে আওয়ামী লীগের পাল্টাপাল্টি সভা, ১৪৪ ধারা জারি

সভাস্থল।

নাটোরের লালপুর উপজেলার কদিমচিলান ইউনিয়নের শেখচিলান সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের দুই পক্ষ পাল্টাপাল্টি সভা আহ্বান করায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ওই মাঠ ও পার্শ্ববর্তী এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, বিকেল ৩টায় কদিমচিলান ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন আহ্বান করেন। ওই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে এসেছিলেন নাটোর-১ আসনের সাংসদ শহিদুল ইসলাম বকুল। তিনি সভাস্থলে এসে জানতে পারেন ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরে তিনি ঘটনাস্থল ত্যাগ করেন।

মাজেদুল ইসলাম জানান, তিনি ইউএন’র কাছে ওই মাঠে সম্মেলন আয়োজনের অনুমতি নিয়েছিলেন। সম্মেলন উপলক্ষে সকাল থেকে সেখানে প্যান্ডেল নির্মাণের জন্য মাইক, সামিয়ানা ও চেয়ার জড়ো করা হয়। দুপুরের দিকে জানতে পারি সেখানে প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।

তবে একই সময়ে বর্তমান কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সেলিম রেজা দলের বিশেষ বর্ধিত সভা আহ্বান করেন। অথচ তাদের কোনো পূর্ব ঘোষণা ছিল না বলেও জানান তিনি।

সাংসদ শহিদুল ইসলাম বকুল বলেন, আমাকে ওয়ার্ড সম্মেলনে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়। সে অনুযায়ী এসেছিলাম। এসে জানতে পারি ১৪৪ ধারা জারি করা হয়েছে। তখন সভাস্থল ত্যাগ করে চলে এসেছি। একজন আইনপ্রণেতা হিসেবে আমি আইন ভঙ্গ করতে পারি না।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর