শিরোনাম
প্রকাশ : ২৩ জানুয়ারি, ২০২১ ১৯:৪২
প্রিন্ট করুন printer

শেখ হাসিনা ভূমি ও গৃহহীন হতদরিদ্র মানুষের কল্যাণে ভাবনার নেত্রী: ক্যাপ্টেন তাজ

বাঞ্ছারামপুর প্রতিনিধি

শেখ হাসিনা ভূমি ও গৃহহীন হতদরিদ্র মানুষের কল্যাণে ভাবনার নেত্রী: ক্যাপ্টেন তাজ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন হতদরিদ্র মানুষের কল্যাণে ভাবনার নেত্রী। তারই ফলশ্রুতিতে আজ সারাদেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৬৯ হাজার ৯শ' ৪টি পরিবারের মধ্যে জমিসহ একটি আধা পাকা ঘর প্রদানের উদ্বোধন ঘোষণা করেন। ঘরগুলোর প্রত্যেকটিতে রয়েছে দুটি শোবার ঘর, একটি রান্নাঘর, একটি টয়লেট এবং একটি লম্বা বারান্দা। 

তিনি আরও বলেন, আজকে শেখ হাসিনার কারণে ভূমিহীন-গৃহহীন মানুষ গুলো নিজের স্বায়ী ঠিকানা হিসেবে একটি করে বাসগৃহ পেতে যাচ্ছে। মানবতার নেত্রী শেখ হাসিনা পদ্মসেতুর মত সেতু নির্মাণসহ উন্নয়নের বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে দেশকে বিশ্বসভায় মর্যাদার আসনে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রশংসিত করেছেন। উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে মাথা পিছু আয়। বর্তমানে বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি যে পথে এগোচ্ছে তার গতিপ্রবাহ দিন দিন বিশ্বকে হতবাক করছে। দ্রুত সময়ের মধ্যে দারিদ্র্য হ্রাসে বাংলাদেশের সাফল্যকে বিশ্বব্যাংক মডেল হিসেবে বিশ্বব্যাপী উপস্থাপন করছেন। 

তিনি আরও বলেন, সারা বিশ্বের উন্নত দেশ গুলোর রাষ্ট্রপ্রধানরা যখন প্রাণঘাতী করোনাভাইরাস প্রাদুর্ভাব ঠেকাতে হিমশিম খাচ্ছে তখন জননেত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন মানুষকে পুনর্বাসন করছেন। পরম মায়া মমতায় বেঁচে থাকার স্বপ্ন দেখিয়ে যাচ্ছেন প্রেরনা ও সাহস যুগিয়ে আগলে রাখছেন। প্রণোদনা দিয়েছেন সকল ক্ষেত্রে সারাদেশে ত্রাণ বিতরণ করে খাদ্য তুলে দিয়েছেন দুঃখী মানুষের মুখে। 

আজ শনিবার বাঞ্ছারামপুর উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাছির উদ্দিন সরোয়ারের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ সহসভাপতি প্রিন্সিপাল আবুল খায়ের দুলাল, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. নুরুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জলি আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান সায়েদুল ইসলাম বকুল ভূইয়া, বাঞ্ছারামপুর পৌর মেয়র মো. তফাজ্জল হোসেন, উপজেলা প্রকৌশলী মো. জাহাঙ্গীর হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক কাজী জাদিদ আল রহমান জনি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পবিত্র চন্দ্র মন্ডল প্রমুখ। 

পরে তিনি বাঞ্ছারামপুর উপজেলার উজানচর ইউনিয়নের কালিকাপুর গ্রামের ভূমিহীন ও গৃহহীন ৬৪টি পরিবারের মধ্যে ভূমির প্রয়োজনীয় কাগজপত্র ও পাকা ঘরের চাবি হস্তান্তর করেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর