২৫ জানুয়ারি, ২০২১ ১৬:৫০

বগুড়ায় এসআইয়ের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় এসআইয়ের বিরুদ্ধে দুদকের মামলা

৩৯ লাখ ১৩ হাজার ৮৭৭ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বগুড়া সোনাতলা থানার সাবেক এসআই আলমগীর হোসেন পিপিএম'র (৪৩) বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা দায়ের করেছে। দুদকের প্রধান কার্যালয়ের অনুমতিক্রমে রবিবার মামলা দায়ের করেন উপ-সহকারী পরিচালক সুদীপ কুমার চৌধুরী। 

অভিযুক্ত আলমগীর হোসেন সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার শৌলীসবলা এলাকার মৃত মবজেল হোসেনের ছেলে। তিনি বর্তমানে বগুড়া শহরের লতিফপুর এলাকায় বসবাস করছেন।

সোমবার বগুড়া জেলা দুদক কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এসআই আলমগীর হোসেন ১৯৯৭ সালে কনস্টেবল পদে পুলিশে যোগদান করেন। তিনি জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের মালিক হয়েছেন- এমন তথ্যের ভিত্তিতে দুদক অনুসন্ধানে নামে। এরপর আলমগীর হোসেনের কাছে তার সম্পদের বিবরণী চায় দুদক। তিনি দুদকের কাছে তার ৭২ লাখ ৫১ হাজার ৭৮ টাকা সম্পদের মালিকানা অর্জনের ঘোষণা প্রদান করেন। সম্পদ বিবরণী যাচাইকালে তার নামে ৪৫ লাখ ২ হাজার ৭০১ টাকা গ্রহণযোগ্য আয় এবং ১৯৯৭ থেকে ২০১৯ এই ২২ বছরে ১১ লাখ ৬৫ হাজার ৫০০ টাকা ব্যয় পাওয়া যায়। ফলে পারিবারিক ব্যয়সহ তার মোট সম্পদ অর্জন ৮৪ লাখ ১৬ হাজার ৫৭৮ টাকা। 

এদিকে দুদক তদন্তকালে অভিযুক্ত আলমগীর হোসেনের জ্ঞাত আয়ের বাইরে আরও ৩৯ লাখ ১৩ হাজার ৮৭৭ টাকার সম্পদ অর্জন দেখতে পায়। যা দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭ (১) ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

দুদক বগুড়া জেলা কার্যালয়ের উপ- সহকারী পরিচালক সুদীপ কুমার চৌধুরী জানান, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে কমিশন আইন ২০০৪ এর ২৭ (১) ধারা অনুযায়ী এসআই আলমগীর হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সম্প্রতি এসআই আলমগীর হোসেন বগুড়ার সোনাতলা থানা থেকে বদলী হয়ে রাজশাহীর বাঘা থানায় গিয়েছেন। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর