২৫ জানুয়ারি, ২০২১ ১৮:৪২

বাগেরহাটে ইউপি নির্বাচনে ওয়ার্ড পর্যায়ে অংশ নিতে চায় নারীরা

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে ইউপি নির্বাচনে ওয়ার্ড পর্যায়ে অংশ নিতে চায় নারীরা

বাগেরহাট সদর উপজেলার ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদ মাঠে সোমবার সকালে নারী উন্নয়ন ফোরাম আয়োজিত আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ওয়ার্ড পর্যায়ে নারীদের সরাসরি অংশগ্রহণ বিষয়ে অপরাজিতা এবং স্থানীয় রাজনৈতিক দলের নেতাদের সাথে অনুষ্ঠিত এডভোকেসি সভায় অনুষ্ঠিত হয়েছে।

নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত এডভোকেসি সভায় প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক। 

বক্তব্য রাখেন বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রিজাউল করিম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোছাব্বেরুল ইসলাম, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক হাসনা হেনা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চু, সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান এম এ মতিন, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মনি মল্লিক প্রমুখ।

অনুষ্ঠানে বাগেরহাটের জেলা প্রশাসক বলেন, আমাদের মন মানসিকতা, ধ্যান ধারণার পরিবর্তন করতে হবে। নারীদের বিভিন্ন জায়গায় যে চাহিদাগুলো রয়েছে তার প্রতি দৃষ্টি দিতে হবে। বর্তমানে নারী আসনের ক্ষেত্রে যে সংরক্ষিত কথাটি রয়েছে তা এক সময় উঠে যাবে। সংরক্ষিত বিষয়টি থাকবে না। নারীরা তাদের যোগ্যতায় সব জায়গায় কাজ করবেন বলে আমি বিশ্বাস করি। বাংলাদেশের বিনির্মাণে ও উন্নয়নে সবচেয়ে বড় ভূমিকা কে পালন করে নারী। 

তিনি আরও বলেন, জনপ্রতিনিধি বলেন সমাজের উন্নয়ন বলেন নারীদের বাদ দিয়ে কিছুই হয় না। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর