২৫ জানুয়ারি, ২০২১ ১৯:০৭

মোংলায় চাঁদা দাবিতে জাহাজে খাদ্য সরবরাহকারীকে কুপিয়ে জখম

বাগেরহাট প্রতিনিধি

মোংলায় চাঁদা দাবিতে জাহাজে খাদ্য সরবরাহকারীকে কুপিয়ে জখম

বাগেরহাটের মোংলায় চাঁদার দাবিতে বিদেশি জাহাজে খাদ্য সরবরাহকারী আলামিন ফকিরকে (৩৫) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করেছে দুর্বৃত্তরা। গুরুতর আহত ওই ব্যবসায়ী স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা নেয়ার পরামর্শ দিয়েছেন স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষ। 

এ ঘটনায় মামলা দায়েরের পর রবিবার এক জন আটক করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, মোংলা শহরের রাতারাতি কলোনী এলাকার বাসিন্দা আব্দুর রশিদ ফকিরের ছেলে আলামিন ফকির মোংলা বন্দরে আগত বিদেশি বাণিজ্যিক জাহাজে বাজার সরবরাহের ব্যবসা করেন। বিদেশি জাহাজে বাজার সরবরাহ ব্যবসায় আলামিন লাভবান হওয়ায় এবং আর্থিকভাবে স্বচ্ছলতা আসায় দীর্ঘদিন ধরে স্থানীয় একটি দুর্বৃত্ত দল তার কাছে চাঁদা দাবি করে আসছিল। চাঁদা দিতে রাজি না হওয়ায় শনিবার রাতে শহরের তাজমহল রোডস্থ অফিস থেকে বের হয়ে বাড়ি যাওয়ার পথে বাজার মসজিদের সামনে দুর্বৃত্তরা মোটরসাইকেলে এসে তার গতিরোধ করে। এ সময় আলামিন কোনো কিছু বুঝে উঠার আগেই দুর্বৃত্তরা রামদা দিয়ে তার মাথায় দুইটি কোপ দেয় এবং বেধড়ক মারপিট করে রক্তাক্ত জখম করে। 

এ সময় হামলাকারীরা তার কাছে থাকা নগদ ১৫ হাজার ২০০ টাকা ও ২৮ হাজার টাকা দামের একটি মোবাইল নিয়ে ছিনিয়ে নেয়। পরে খবর পেয়ে স্থানীয় লোকজন ও পুলিশ আলামিনকে সেখান থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। হামলায় মাথা ছাড়া শরীরের পেটে, পিঠে ও পায়ে গুরুতর জখম হয়েছে আলামিনের। তার শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দিয়েছেন স্থানীয় হাসপাতালের চিকিৎসকেরা। 

এদিকে এ ঘটনায় শনিবার রাতেই আলামিন বাদী হয়ে মিঠু হাওলাদার (৩৩), ফোরকান হাওলাদার (৩২), হেলাল উদ্দিন (২৫) ও মো. সম্রাট হোসেনসহ (৩০) ২/৩ জন অজ্ঞাতনামা আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলার আসামি ফোরকান হাওলাদারকে আটক করেছে পুলিশ। 

মোংলা থানার সেকেন্ড অফিসার এসআই মো. জাহাঙ্গীর আলম বলেন, খুন করার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে গুরুতর জখম ও ৪৩ হাজার ২০০ টাকার মালামাল ছিনিয়ে নেয়ার অভিযোগে মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় ইতোমধ্যে একজনকে ধরে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। বাকী আসামিদের গ্রেফতারেও পুলিশি তৎপরতা চলছে বলেও জানান তিনি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর