২৬ জানুয়ারি, ২০২১ ১৭:৩২

শ্রীমঙ্গলে বিএনপির কাউন্সিল পণ্ড, ১৪৪ ধারা জারি

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে বিএনপির কাউন্সিল পণ্ড, ১৪৪ ধারা জারি

অনুমতি না থাকায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উপজেলা বিএনপির কাউন্সিল করতে দেয়নি পুলিশ। মঙ্গলবার সকালে উপজেলার কাকিয়ারপুল এলাকায় মাঠে এই কাউন্সিল আয়োজন করা হয়েছিল। এদিকে একই মাঠে বিকেলে উপজেলা ও পৌর ছাত্রলীগের কর্মী সভা থাকায় উক্ত স্থানে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব নূরে আলম সিদ্দিকি জানান, তারা কাউন্সিল করার অনুমতি চেয়ে সোমবার থানায় আবেদন করেছিলেন। কিন্তু থানা থেকে তাদের কিছুই জানানো হয়নি। তাছাড়া কাউন্সিলের জন্য তারা ৭৯০০ টাকা জমা দিয়ে জেলা পরিষদের অডিটরিয়াম ভাড়া নিয়েছিলেন। অডিটরিয়ামের চাবি না পেয়ে তারা কাকিয়ার পুল মাঠে প্যান্ডেল বেঁধে কাউন্সিল আয়োজন করেন।

তিনি বলেন, সকালে কাউন্সিলররা আসতে শুরু করলে পুলিশ গিয়ে বাধা দেয়। পুলিশি বাধার কারণে আমরা আর কাউন্সিল করতে পারিনি। পরে মাঠে ১৪৪ ধারা জারি করে পুলিশ বসিয়ে রাখা হয়েছে। 

পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবেদ হোসেন বলেন, ওই মাঠে আমাদের কর্মীসভা ছিল। কিন্তু হঠাৎ করে সকালে একই মাঠে বিএনপি তাদের কাউন্সিল আয়োজন করে বসে। এখন প্রশাসন ১৪৪ ধারা জারি করায় আমরা কর্মী সভা করতে পারিনি।

শ্রীমঙ্গল থানার ওসি আব্দুস ছালেক জানান, অনুমতি না নিয়েই বিএনপি তাদের কাউন্সিল আয়োজন করেছিল। একই মাঠে ছাত্রলীগের কর্মী সভা ছিল। তাই সংঘাত এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর