শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:৩৭
প্রিন্ট করুন printer

তিন দফা দাবিতে শিক্ষানবিশ নার্সদের মানববন্ধন

ভোলা প্রতিনিধি

তিন দফা দাবিতে শিক্ষানবিশ নার্সদের মানববন্ধন

কারিগরি মুক্ত নার্সিংসহ ৩ দফা দাবিতে ভোলায় শিক্ষানবিশ নার্সদের মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকালে ভোলা সদর হাসপাতালের সামনে বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন ভোলা জেলা শাখার আয়োজনে শিক্ষানবিশ নার্সরা ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালন করেন। 

শিক্ষানবিশ নার্সরা প্রথমে হাসপাতাল থেকে শহরে একটি বিক্ষোভ মিছিল করে। মিছিল শেষে হাসপাতাল চত্বরে মানববন্ধনসহ সমাবেশ করেন। এ সময় তারা কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পেশেন্ট কেয়ার টেকনোলজিস্টদের ডিপ্লোমা নার্সদের সমমান করার সিদ্ধান্ত, পরিবার কল্যাণ পরিদর্শিকাদের ডিপ্লোমা ইন মিডওয়াইফারিতে রূপান্তর করার সিদ্ধান্ত বাতিলসহ দ্রুত কারিগরি মুক্ত লাইসেন্সিং কম্প্রিহেনসিভ পরীক্ষা আয়োজনের দাবী জানান। 

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে মাত্র ৬ থেকে ১২ মাস মেয়াদী কমপ্রেহেন্সিভ কোর্স করা শিক্ষার্থীদের নার্সিং লাইসেন্স প্রদান করা হলে চিকিৎসা ব্যবস্থা হুমকির সম্মুখীন হবে। ৫ ফেব্রুয়ারি নার্সিং এর পরীক্ষা ছিল কিন্তু তা বাতিল করা হয়েছে। যে যার বোর্ড থেকে পরীক্ষা দিবে আমরা আমাদের বোর্ডের পরীক্ষা দিব।

স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক নেয়া হঠকারী সিদ্ধান্ত বাতিল করতে হবে। অনতিবিলম্বে সিদ্ধান্ত বাতিল করা না হলে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও ঘোষণা দেন শিক্ষার্থীরা। মানববন্ধন ও সমাবেশে বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের সহস্রাধিক শিক্ষার্থী অংশ নিয়ে ৩ দফা দাবি বাস্তবায়নে বিক্ষোভ সমাবেশ করেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর