শিরোনাম
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:১০
প্রিন্ট করুন printer

কেন্দুয়ায় সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন

নেত্রকোনা প্রতিনিধি

কেন্দুয়ায় সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন

নেত্রকোনার কেন্দুয়ায় সপ্তম শ্রেণির এক ছাত্রী ধর্ষণের শিকার হয় আত্মহত্যার ঘটনায় অভিযুক্তকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় বিভিন্ন সামাজিক সংগঠন ও এলাকাবাসী।

কেন্দুয়া উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকভিত্তিক সংগঠন কেন্দুয়া হেল্পলাইনের আয়োজনে রবিবার দুপুরে উপজেলা চত্বরে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

এসময় বক্তব্য রাখেন উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি রহিছ উদ্দিন মাস্টার, সাধারণ সম্পাদক কল্যাণী হাসান ও ভুক্তভোগীর বাবাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা অভিযুক্ত আরিফের দ্রুত বিচারের দাবি জানান। সেই সাথে ময়নাতদন্তের রিপোর্টকে প্রভাবিত না করার জন্য তারা উপজেলা প্রশাসনের নিরপেক্ষ ভূমিকা রাখার দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করেন।

জানা যায়, অভিযুক্ত আরিফ কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের ভরাপাড়া গ্রামের আলতু মিয়ার ছেলে। তিনি ওই স্কুলছাত্রীকে ধর্ষণ করে তাকে চরিত্রহীন বলে এলাকায় রটনা চালায়। এরই প্রতিবাদে আরিফের বাবার কাছে বিচার নিয়ে গেলে উল্টো তাকে দোষারূপ করা হয়। সেইসাথে তার বাবাকে মারধরও করা হয়।

এ ঘটনায় অপমানিত ও লাঞ্ছিত হয়ে স্কুলছাত্রী ঘরে ফিরেই গত ১৬ ফেব্রুয়ারি আত্মহত্যা করে। এর পরদিন তার বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে কেন্দুয়া থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় সাতজনকে আসামি করা হলে আরিফের মাকে পুলিশ আটক করে আদালতে সোপর্দ করে। কিন্তু আরিফ তখন থেকেই পলাতক।

পরবর্তী সময়ে আরিফের বাবা আলতু মিয়াসহ সকলেই জামিন নিয়ে পুনরায় ভুক্তভোগী পরিবারকে হুমকি দিতে থাকেন বলে অভিযোগ উঠেছে। কিন্তু এ পর্যন্ত ঘটনার মূল হোতা আরিফকে গ্রেফতার করতে না পারায় এলাকাবাসী এই মানববন্ধনের আয়োজন করে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর