শিরোনাম
প্রকাশ : ১ মার্চ, ২০২১ ১৮:৩৭
প্রিন্ট করুন printer

বরিশালে আশ্রয়ণ প্রকল্পের নির্মানাধীন ঘর ভাঙচুরের মামলায় গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক, বরিশাল


বরিশালে আশ্রয়ণ প্রকল্পের নির্মানাধীন ঘর ভাঙচুরের মামলায় গ্রেফতার ৫

বরিশালের বানারীপাড়া উপজেলার চাখারে প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের নির্মানাধীন ঘর ভাঙচুরের মামলায় ইউপি সদস্যসহ ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রবিবার (২৮ ফেব্রুয়ারি) রাতে ওই ৫ জনকে গ্রেফতারের পর আজ সোমবার বিকেলে তাদের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে বিচারক প্রত্যেককে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। 

বরিশাল জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেন সোমবার বিকেলে তার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেন। গ্রেফতারকৃত ৫ জন হলেণ- ওই উপ‌জেলার চাখার ইউ‌নিয়‌ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ড সদস্য ও একই ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি দিপু দত্ত্ব, আশ্রয়ন প্রক‌ল্পের ঠিকাদার রাম প্রসাদ মন্ডল, লেবার সর্দার ইমরান সিকদার, মো সা‌দিক শেখ এবং মিশকাত মোল্লা। 

সংবাদ স‌ম্মেল‌নে পু‌লিশ সুপার জানান, প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় সারা দেশে গৃহ ও ভূমিহীনদের জন্য জমিসহ ঘর নির্মাণ করে দিচ্ছে সরকার। ওই প্রকল্পের আওতায় বানারীপাড়ার চাখার ইউনিয়নের শাকরাল এলাকায় ১০০ ঘর নির্মাণ করছে উপজেলা প্রশাসন। গত ২১ ফেব্রুয়ারী রা‌তে ওই নির্মানাধীন ঘ‌রের ২৬টি পিলার ও এক‌টি ঘ‌রের দেয়াল ভাঙচু‌র করে দুর্বৃত্তরা। এ ঘটনায় পর‌দিন ২২ ফেব্রুয়ারী চাখার ইউ‌নিয়ন সহকারী ভূমি কর্মকর্তা বাদশা মিয়া বাদী হয়ে ৪/৫ জন‌কে আসামি ক‌রে থানায় এক‌টি মামলা দা‌য়ের ক‌রেন। ওই মামলায় গতকাল রবিবার রাতে ইউপি সদস্য আওয়ামী লীগ নেতাসহ ৫জনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে আশ্রয়ণ প্রক‌ল্পের ঠিকাদার রাম প্রসাদ মন্ডল ও লেবার সর্দার ইমরান সিকদার ঘর ভাঙচুর করার কথা স্বীকার করে। 

স্থানীয় কোন গোষ্ঠির দ্বন্দ্বের জের ধরে প্রতিপক্ষকে ফাঁসাতে এবং সরকারের উন্নয়ন কার্যক্রম বাঁধাগ্রস্থ করতে এই ঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। সরকারের উন্নয়ন বাধাগ্রস্থ করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর