১ মার্চ, ২০২১ ১৯:০৫

ব্রাহ্মণবাড়িয়ায় ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ায় ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালিত

যথাযোগ্য মর্যাদায় সোমবার ব্রাহ্মণবাড়িয়ায় ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার সকাল ১০টায় পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান পুলিশ লাইন্সে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে নির্মিত “পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন এবং গার্ড অব অনার প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) রহিছ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ মোজাম্মেল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) আবু সাঈদ, পুলিশের বিশেষ শাখার সহকারি পুলিশ সুপার মোঃ আলাউদ্দিন, সহকারী পুলিশ সুপার (সরাইল সার্কেল) মোঃ আনিছুর রহমান, পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ডিআইও-১) মোঃ ইমতিয়াজ আহম্মেদ পিপিএম প্রমুখ। এসময় কর্তব্যরত অবস্থায় নিহত ১২ পুলিশ পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।

এসময় পুলিশ সুপার বলেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে পুলিশের যেমন অগ্রনী ভ‚মিকা ছিলো, তেমনি এই স্বাধীনতা রক্ষা করার জন্য এবং দেশের উন্নয়নের ধারাকে অনকে দূর এগিয়ে নেয়ার জন্য পুলিশের গুরুত্বপূর্ন ভূমিকা রয়েছে। ২০২০ সালে  দেশে বিভিন্ন পদের  ২০৮ জন পুলিশ সদস্য কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গ করেছেন। পুলিশের সদস্যরা নিজের জীবনকে বাজি রেখে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের লাশ দাফন করেছে। করোনা রোগীদের চিকিৎসার ব্যবস্থা করেছে। ব্রাহ্মণবাড়িয়ায়ও কর্তব্যরত অবস্থায় ১২ জন পুলিশ সদস্য নিহত হয়েছেন। পরে তিনি ওইসব পুলিশ পরিবারের হাতে জেলা পুলিশের উপহার সামগ্রী তুলে দেন। পরে তাদের আত্মার মাগফেরাত কামনা মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর