২ মার্চ, ২০২১ ১৪:১১

দুর্নীতি মামলায় দণ্ডিত বিসিসি’র সাবেক মেয়র কামালকে শেবাচিম হাসপাতালে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

দুর্নীতি মামলায় দণ্ডিত বিসিসি’র সাবেক মেয়র কামালকে শেবাচিম হাসপাতালে প্রেরণ

দুর্নীতি মামলায় ৭ বছরের দণ্ডপ্রাপ্ত বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) সাবেক মেয়র বিএনপি নেতা আহসান হাবিব কামাল বরিশাল কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়েছেন। উন্নত চিকিৎসার জন্য তাকে  মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসাপাতালে নেয়া হয়েছে। 

কামালের ছেলে কামরুল আহসান রূপন জানান, তার বাবা গত সোমবার কারাগারে দুইবার বমি করে চেতনা হারিয়ে ফেলেছিলেন। তিনি খুবই অসুস্থ। তার উন্নত চিকিৎসা প্রয়োজন। 

বরিশাল কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বনিক জানান, সাবেক মেয়র আহসান হাবিব কামাল কারাগারে প্রবেশের আগে থেকেই বহু রোগে আক্রান্ত। বয়সজনিত নানা রোগে তিনি অসুস্থ। কারা হাসপাতালের চিকিৎসক কিছু পরীক্ষা-নিরীক্ষা এবং বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শের জন্য মঙ্গলবার সকালে শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে পাঠানো হয়েছে।

হাসপাতালের মেডিসিন বর্হিবিভাগের আবাসিক মেডিকেল অফিসার ডা. মানবেন্দ্র সরকার জানান, অসুস্থ সাবেক মেয়র আহসান হাবিব কামালকে মঙ্গলবার জরুরী ভিত্তিতে হাসপাতালে নিয়ে আসে কারা কর্তৃপক্ষ। তিনি তাকে দেখে বিভিন্ন ধরনের রক্ত পরীক্ষা সহ বেশকিছু পরীক্ষা-নিরীক্ষা দিয়েছেন। রিপোর্ট পাওয়ার পর তার শারীরিক অবস্থার বিস্তারিত জানাযাবে এবং সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান। 

উল্লেখ্য, ৪৫ লাখ টাকা আত্মসাতের মামলায় গত বছরের ৯ নভেম্বর বিসিসির সাবেক মেয়র বিএনপি নেতা আহসান হাবিব কামাল এবং সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. নুরুল ইসলামসহ ৫ জনকে ৭ বছর করে সশ্রম কারাদণ্ড দেন বিভাগীয় স্পেশাল জজ আদালত। একই সাথে  আদালত সাবেক মেয়র কামাল এবং মো. জাকির হোসেন নামে এক কথিত ঠিকাদারকে ১ কোটি টাকা করে জরিমানা করেন। 

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর