শিরোনাম
প্রকাশ : ৭ মার্চ, ২০২১ ১৬:১৪
প্রিন্ট করুন printer

বরিশালে স্বামী হত্যার বিচার চেয়ে এক নারীর সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে স্বামী হত্যার বিচার চেয়ে এক নারীর সংবাদ সম্মেলন

জমি নিয়ে বিরোধের জের ধরে প্রায় ২ বছর আগে বরিশালের উজিরপুরে প্রফেসর নিরু রায়হান নামে এক ব্যক্তিকে স্বজন কর্তৃক হত্যা করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেছেন তার স্ত্রী। 

রবিবার সকাল ১১টায় বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন নিহতের স্ত্রী সৈয়দা শাহিন আক্তার। তার বাড়ি চট্টগ্রামের চকবাজার এলাকায়। 

লিখিত বক্তব্যে তিনি বলেন, সনাতন ধর্ম থেকে ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন নিরু রায়হান। এরপর শরীয়ত অনুসারে তাদের বিয়ে হয়। পারিবারিক নানা কারনে শাহিন আক্তারের শ্বশুর বাড়ি যাতায়াত ছিলো না। তবে স্বামী বাড়িতে যাতায়াত করতেন। ২০১৯ সালের ২১ এপ্রিল নিরু রায়হান বাড়িতে গেলে জমি নিয়ে বিরোধের জের ধরে তাকে তার ভাইয়েরা হত্যা করে বলে অভিযোগ শাহিন আক্তারের। এ ঘটনায় ২০২০ সালের ১২ অক্টোবর বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নিহতের ভাই সহ ৮ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন শাহিন আক্তার। আদালত মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দেন। একই সাথে আদালতের নির্দেশে আগামীকাল সোমবার (আজ ৮ মার্চ) তার স্বামীর লাশ ডিএনএ ও ফরেনসিক পরীক্ষার জন্য কবর থেকে উত্তোলনের কথা রয়েছে। সংশ্লিষ্টদের কাছে এই মামলার সুষ্ঠু তদন্ত ও ন্যায় বিচার দাবি করেছেন নিরু রায়হানের স্ত্রী শাহিন আক্তার। এছাড়া তার একমাত্র সন্তান ও নিজের নিরাপত্তা এবং পরিবারিক সম্পদের ন্যায্য হিস্যা দাবি করেন তিনি। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর