শিরোনাম
প্রকাশ : ১৬ মার্চ, ২০২১ ২০:৪৮
প্রিন্ট করুন printer

উল্লাপাড়ায় ইউনিয়ন আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

সিরাজগঞ্জ প্রতিনিধি:

উল্লাপাড়ায় ইউনিয়ন আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

সিরাজগঞ্জের উল্লাপাড়ার পঞ্চক্রোশী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা হবিবর রহমানের বিরুদ্ধে জমি দখলসহ নানা অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন বেতবাড়ি ও চরসাতবাড়িয়া গ্রামবাসী। 

মঙ্গলবার বিকেলে সিরাজগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী আশরাফুল ইসলাম। এসময় ওই দুই গ্রামের অর্ধশতাধিক নারী ও পুরুষ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলেনের আগে প্রেসক্লাব চত্বরে মানববন্ধন কর্মসূচিও পালন করে এলাকাবাসী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয় বেতবাড়ী গ্রামের মৃত আবু তাহেরের ছেলে হবিবর রহমান একজন সন্ত্রাসী চাঁদাবাজ, খুনী ও ডাকাত সর্দার। তিনি পূর্ববাংলা বিপ্লবী কমিউিনিষ্ট পার্টির আঞ্চলিক নেতা হিসেবে দায়িত্ব পালন এবং অত্র এলাকার তরুণ সমাজকে সদস্য বানিয়ে এক বিশাল বাহিনী তৈরী করেছেন। তার নেতৃত্বে এলাকায় দীর্ঘদিন ধরে ভয়ংকর সন্ত্রাসী কর্মকাণ্ড করে আসছে। ২০১০ সালে প্রতিবেশী নূর মোহাম্মদ মাস্টারের বাড়িতে ডাকাতি করে হবিবর গং। এরপর ওই মামলায় সে হাজতবাসও করেছে। এরপর থেকেই নানা অপকর্ম চালিয়ে আসছেন হবিবর। ২০১৯ সালে তিনি আওয়ামীলীগে যোগ দিয়ে ইউনিয়ন আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদকের পদলাভ করেন। এরপর থেকে তিনি আরও বেপরোয়া হয়ে যান। চলতি বছরের ফেব্রুয়ারী মাসের নজর আলী নামে এক ব্যক্তির বাড়িতে ক্যাডার নিয়ে হামলা চালিয়ে মারপিট-বাড়িঘর ভাংচুর চালায়। এছাড়াও সম্প্রতি বেতবাড়িয়া এলাকায় নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন চালিয়ে যাচ্ছে হবি গং। এতে এলাকার রাস্তাঘাট চরমভাবে ক্ষতিগ্রস্থ হয়ে জনসাধারণের চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এসব বিষয়ে প্রতিবাদ করতে গেলে হত্যার হুমিক দেয়া হয়। 

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, বুলবুল, নজর আলী মন্ডল, দুলাল মন্ডল ও জাহাঙ্গীর মন্ডল। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর