শিরোনাম
প্রকাশ : ১৮ মার্চ, ২০২১ ১৯:২০
প্রিন্ট করুন printer

বগুড়ায় মাস্ক না পরায় ১৩ জনের জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় মাস্ক না পরায় ১৩ জনের জরিমানা

বগুড়ায় আবারও করোনার সংক্রমণ বেড়েছে। গত ২৪ ঘন্টায় ১৯৬টি নমুনার ফলাফলে নতুন করে ২৪ জন করোনায় শনাক্ত হয়েছেন। শনাক্তের হার ১২ দশমিক ২৪ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ২ জন। নতুন আক্রান্ত ২৪ জনের মধ্যে  সদরের ২২ জন, বাকি দুই জন আদমদীঘি ও গাবতলীর বাসিন্দা। এদিকে মাস্ক না পরার অপরাধে ১৩ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন। 

তিনি জানান, ১৭ মার্চ জেলার দুইটি পিসিআর ল্যাবে মোট ১৯৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের পিসিআর ল্যাবে ১৯১টি নমুনায় ২৩ জনের পজিটিভ এবং টিএমএসএস ল্যাবে সাতটি নমুনায় একজনের পজিটিভ এসেছে। 

এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১০ হাজার ৮৯ জন এবং সুস্থতার সংখ্যা ৯ হাজার ৭৭৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে কোনো মৃত্যু না হওয়ায় মোট মৃত্যু ২৫৩ জনেই অপরিবর্তিত রয়েছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৬০ জন।  
এদিকে মাস্ক না পরার অপরাধে ১৩ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সকালে শহরের সাতমাথায় এ অভিযান পরিচালনা করা হয়। আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছিম রেজা ও তাসনিমুজ্জামান।  

ম্যাজিস্ট্রেট নাছিম রেজা জানান, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন-২০১৮ অনুযায়ী মাস্ক না পরার অপরাধে ১৩ জনকে এক হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরও জানান, জনস্বার্থে এবং করোনা মোকাবিলায় এ অভিযান অব্যাহত থাকবে।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর