শিরোনাম
প্রকাশ : ২৪ মার্চ, ২০২১ ০১:৩৪
আপডেট : ২৪ মার্চ, ২০২১ ০১:৩৮
প্রিন্ট করুন printer

টানা ৩ মাস জামাতে নামাজ আদায় করে সাইকেল পেল ১২ শিশু-কিশোর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

টানা ৩ মাস জামাতে নামাজ আদায় করে সাইকেল পেল ১২ শিশু-কিশোর

টানা তিন মাস মসজিদে গিয়ে জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে সাইকেল উপহার পেয়েছে বরিশালের বানারীপাড়ার চাখারের চালিতাবাড়ী ও পূর্ব জিড়ারকাঠি গ্রামের ১২ জন শিশু-কিশোর। 

মঙ্গলবার (২৩ মার্চ) সন্ধ্যায় চাখারের চালিতা বাড়ি কেন্দ্রীয় জামে মসজিদ কমিটিসহ স্থানীয় যুব সমাজের উদ্যোগে চালিতাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এক মাহফিল অনুষ্ঠানে তাদের হাতে সাইকেল তুলে দেয়া হয়। এসময় তাদের  মুসলিম জাহানের চার খলিফা, বিশিষ্ট সাহাবীগন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শের-ই বাংলা আবুল কাসেম ফজলুল হকের জীবনী পুস্তক উপহার দেওয়া হয়। 

পুরস্কারপ্রাপ্তরা হলেন- চাখারের চালিতাবাড়ি গ্রামের মো. ইব্রাহিম, মো, সিয়াম হাওলাদার, মো. ফাহাদ, মো. মমিন, মো. আবদুল্লাহ, মো. সোহান, মো. কাওছার ঘরামী, মো. ফারদিন, মো. নেয়ামুল ও মো. কাওছার বেপারী, পূর্ব জিড়ারকাঠি গ্রামের মো. রাজু হোসেন ও মো. রানা হোসেন। বাইসাইকেল উপহার পেয়ে  উচ্ছ্বাসিত ও আবেগাপ্লুত হয়ে পড়ে শিশু-কিশোররা। 

শিশু-কিশোরদের মসজিদে জামাতে নামাজ আদায়ে উৎসাহী করতে ব্যতিক্রমী এই উদ্যোগ বাস্তবায়ন করে চালিতাবাড়ী-পূর্ব জিড়ারকাঠি সোসাইটি (সিপিজে সোসাইটি)। এতে অর্থায়ন করে স্থানীয় যুব সমাজ।  

গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে সংগঠটির উদ্যোক্তারা এমন উদ্যোগ নিলে স্থানীয় শিশু-কিশোরদের মাঝে ব্যাপক সাড়া ফেলে। তারা প্রতিদিন পাচঁ ওয়াক্ত নামাজ নিয়মিত জামাতে পড়ার জন্য উদগ্রীব হয়ে ওঠে। এই ধারাবাহিকতায় ৩০ দিন শেষে জায়নামাজ, ৪৫ দিন শেষে ১৫ জন শিশু-কিশোরকে স্কুল ব্যাগ এবং ৯০ দিন (তিন মাস) নিয়মিত মসজিদে জামাতে নামাজ আদায়কারী ১২ শিশু-কিশোরকে বাই সাইকেল উপহার দেয়া হয় বলে জানান সিপিজে সোসাইটি’র প্রধান সমন্বয়ক নিয়াজ মাহমুদ সোহেল। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর