শিরোনাম
প্রকাশ : ২৪ মার্চ, ২০২১ ১৪:৩৮
প্রিন্ট করুন printer

রায়পুরে জালসহ ১৩ নৌকা জব্দ

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

রায়পুরে জালসহ ১৩ নৌকা জব্দ

লক্ষ্মীপুরের রায়পুরে অভিযান চালিয়ে প্রায় ২৫ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল, ইঞ্জিন চালিত ১৩টি নৌকা ও ৪ জেলেকে আটক করেছে কোস্টগার্ড। এ সময় অভিযানের খবর টের পেয়ে জালের সাথে সংশ্লিষ্ট অন্যান্য জেলেরা পালিয়ে যায়। জব্দকৃত জালগুলো লোকজনের সামনে আগুনে পুড়িয়ে ফেলা হয়। কারেন্ট জালের বর্তমান বাজার মূল্য প্রায় নয় লাখ টাকার মতো।  

বুধবার ভোর রাতে উপজেলার মেঘনা নদীতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রায় ২৫ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল, ১৩টি ইঞ্জিন চালিত নৌকা ও ৪ জেলেকে আটক করেছে। কোস্টগার্ড ও উপজেলা মৎস্য অফিসারের যৌথ অভিযানের খবর টের পেয়ে ৪ জেলে বাদে বাকি জেলেরা পালিয়ে যাওয়ার কারণে গ্রেফতার করা যায়নি। এছাড়া ২৫ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল লোকসম্মুখে আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনের ধারায় গ্রেফতারকৃত ৪ জেলের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা আদায় করেন। আটককৃত ইঞ্জিন চালিত ১৩টি নৌকা উপজেলা মৎস্য বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

রায়পুর উপজেলা কোস্টগার্ড পূর্বজোনের কমান্ডেন্ট অফিসার মোঃ মামুনুর রশিদ জানান, আজ ভোর রাতে মেঘনা নদীতে অভিযান চালিয়ে প্রায় ২৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করি। মেঘনা নদীতে কারেন্ট জাল ও জাটকা নিধন রোধে অভিযান অব্যাহত থাকবে। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য