শিরোনাম
প্রকাশ : ২৮ মার্চ, ২০২১ ১৫:২৯
প্রিন্ট করুন printer

ভাঙ্গা থানায় হামলা ও ভাঙচুরের ঘটনায় অজ্ঞাত ৩শ জনের বিরুদ্ধে মামলা

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

ভাঙ্গা থানায় হামলা ও ভাঙচুরের ঘটনায়
অজ্ঞাত ৩শ জনের বিরুদ্ধে মামলা
ভাঙ্গা থানায় হামলা ও ভাংচুরের ঘটনায় অজ্ঞাত ৩শ ব্যক্তিকে আসামি করে মামলা করেছে ভাঙ্গা থানা পুলিশ। শনিবার রাতে ভাঙ্গা থানার উপ-পরিদর্শক শহীদুল্লাহ বাদী হয়ে ভাঙ্গা থানায় মামলা করেন। পুলিশ রবিবার দুপুর পর্যন্ত ৭ জন আসামিকে গ্রেফতার করেছে। সার্বিক বিষয়ে রবিবার দুপুরে পুলিশের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়েছে। 
 
অপরদিকে থানায় হামলার প্রতিবাদে রবিবার সকালে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরীর নেতৃত্বে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ভাঙ্গা উপজেলা শহরে মিছিল করেছে। সকাল সাড়ে ১০টার দিকে ভাঙ্গা থানার সামনে থেকে মিছিল শুরু হয়ে বেলা ১১টার দিকে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়।
 
রবিবার দুপুরে ভাঙ্গা থানা চত্বরে সংবাদ সম্মেলন করে পুলিশ। সংবাদ সম্মেলনে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপারেশন) জামাল পাশা বলেন, শনিবার দুপুরে হেফাজত ইসলামের কেন্দ্রীয় কর্মসূচি বাস্তবায়নে ভাঙ্গার স্থানীয় হেফাজত ইসলাম, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন, খেলাফত যুব মজলিশ, সমমনা বিভিন্ন দল, বিভিন্ন মাদ্রাসার ছাত্র  ও শিক্ষকের প্রত্যক্ষ ও পরোক্ষ উসকানি ও নির্দেশে পরিকল্পিতভাবে ভাঙ্গা ঈদগাহ কেন্দ্রীয় জামে মসজিদ থেকে মিছিল করে এক পর্যায়ে থানা আক্রমণ করে। এ সময় ৬ জন পুলিশ আহত হয়। সরকারি কাজে বাধাদান, থানা আক্রমণ, পুলিশের উপর হামলা, থানায় ভাঙচুরের ঘটনায় পুলিশ মামলা করেছে। হামলার ঘটনায় অজ্ঞাত ৩০০ জনকে আসামি করা হয়েছে। বিভিন্ন মাধ্যম থেকে সংগৃহীত ভিডিও ফুটেজ, ছবি যাচাই বাছাই করে ঘটনার সাথে জড়িত ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে। 
 
ভাঙ্গা থানার পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা বিকাশ মন্ডল জানান, এ মামলায় গ্রেফতারকৃতরা হল ভাঙ্গা পৌরসভার কাপুড়িয়া সদরদী মহল্লার ওসমান গনি (৩০), সালমান হোসাইন (৪০), সোয়াইদ মোল্লা (২২), আমজাদ মিয়া (২৫), মো. আশরাফুজ্জামান (২৮), নগরকান্দার দক্ষিণ কান্দি গ্রামের রাকিবুল ইসলাম(১৯), খুলনা সদর থানার দারোগা পাড়ার বাসিন্দা সৈয়দ আমিরুজ্জামান (৪৭)।   
 
বিডি প্রতিদিন/আল আমীন

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর