প্রকাশ : ১৩ এপ্রিল, ২০২১ ১৩:৩৫
প্রিন্ট করুন printer

দৌলতদিয়া ফেরিঘাটে আটকা শত শত যানবাহন

রাজবাড়ী প্রতিনিধি

দৌলতদিয়া ফেরিঘাটে আটকা শত শত যানবাহন
Google News

বুধবার থেকে কঠোর লকডাউনের ঘোষণাকে কেন্দ্র করে ঢাকামুখী যাত্রীর চাপ নেই দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটের দৌলতদিয়া ফেরিঘাটে। তবে পারাপারের অপেক্ষায় রয়েছে তিন শতাধিক পণ্যবাহী যানবাহন।

মঙ্গলবার দৌলতদিয়া ফেরিঘাটে দেখা যায়, ব্যস্ততম এই ফেরিঘাটে দেশের বিভিন্ন স্থান থেকে ছেড়ে আসা কোন যাত্রীবাহী বাস আসেনি। জীবন ও জীবিকার প্রয়োজনে অল্প সংখ্যক মানুষ ফেরিতে ঢাকার উদ্দেশ্যে দৌলতদিয়া ফেরিঘাট ছেড়ে যাচ্ছে। তবে দেশের বিভিন্ন স্থান থেকে আসা ব্যক্তিগত গাড়ির সংখ্যা ছিল হাতেগোনা। লকডাউনের ঘোষণায় যেন চিরচেনা রূপ হারিয়েছে দৌলতদিয়া ফেরিঘাট।

রাজবাড়ী গোয়ালন্দ মোড় এলাকায় দেখা যায়, রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে কল্যাণপুর পর্যন্ত পারাপারের অপেক্ষায় রয়েছে তিন শতাধিক যানবাহন। দীর্ঘ সময় অপেক্ষায় থাকায় তাদের মধ্যে চরম হতাশা বিরাজ করছে। দ্রুত সময়ের মধ্যে ফেরি পার হতে পারবেন কিনা সেই চিন্তায় তারা রয়েছেন।

দৌলতদিয়া ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক খোরশেদ আলম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ১৭টি ফেরি চলাচল করছে। তবে পণ্যবাহী পরিবহনের চাপ রয়েছে। যে কারণে ১৭টি ফেরি চলাচল করছে। লকডাউনের ঘোষণায় ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীর চাপই বেশি ছিল। ঢাকামুখী যাত্রীর সংখ্যা তেমন ছিল না।

বিআইডব্লিউটিএ'র আরিচা কার্যালয়ের ট্রাফিক ইন্সেপেক্টর আফতাব হোসেন বলেন, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। যে কারণে যাত্রীরা ফেরিতে নৌ-রুট পার হচ্ছেন।

রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, সরকার কঠোর লকডাউনের যে ঘোষণা দিয়েছেন সেটা কঠোরভাবে পালন করা হবে। জরুরি পণ্য পরিবহনে কতগুলো ফেরি এরুটে চালু রাখা হবে দ্রুত সময়ের মধ্যেই সেই বিষয়ে সিধান্ত গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর