প্রকাশ : ১৩ এপ্রিল, ২০২১ ১৮:৫৪
প্রিন্ট করুন printer

বগুড়া থিয়েটারে এবার ভার্চুয়াল বৈশাখীমেলা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়া থিয়েটারে এবার ভার্চুয়াল বৈশাখীমেলা

‘অন্ধ রাত করো প্রভাত, আলো দাও’- এই প্রতিপাদ্যে এবারো বগুড়া থিয়েটার ভার্চুয়াল প্লাটফর্ম থেকে পহেলা বৈশাখ ১৪২৮ এর বৈশাখীমেলার অনুষ্ঠান আয়োজন করবে। হাজার বছরের সংস্কৃতিকে লালন করে দীর্ঘ ৪২ বছরের ধারাবাহিকতায় করোনার মহামারিকালে ছেদ পড়েছে প্রত্যক্ষ আয়োজনে। 

বগুড়ার ইতিহাসে বগুড়া থিয়েটারের বৈশাখীমেলা একটি বিশাল অংশ হয়ে আছে। মেলাটি বগুড়া শহরের প্রাণকেন্দ্র এডওয়ার্ড প্যৌরপার্কে অনুষ্ঠিত হয়ে আসছিল। মেলায় প্রতিদিনই হাজার হাজার মানুষের সমাগম হতো। করোনাভাইরাসের কারণে গত বছর প্রথম ভার্চুয়াল বৈশাখীমেলার আয়োজন করেছিল। এরপর এ বছরও করোনাভাইরাসের প্রভাবের কারণে বগুড়া থিয়েটারের বৈশাখীমেলা হবে অনলাইনে। তবে গতবারের মত ভার্চুয়ালের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তে গুণি ও সংস্কৃতিজনদের সংযুক্ত করে বাংলা নতুন বছরের প্রথম দিনকে স্বাগত জানানো হবে।

বগুড়া থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না জানান, নতুন বছরে সকালের আলো ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে দীর্ঘ চার দশকের বৈশাখীমেলা প্রাঙ্গনে প্রদীপ প্রজ্জ্বালন করা হবে সংগঠনের পক্ষ থেকে। এরপর ভার্চুয়াল মাধ্যম ব্যবহার করে মঙ্গলকথন পাঠ, মঙ্গলগীত আর আবাহন সংগীত পরেবেশন করবে বগুড়া থিয়েটারের শিল্পীরা। থাকবে শুভেচ্ছা কথন, আবৃত্তি, লোকজনৃত্য, লোকজ সংগীতের আয়োজন। অনুষ্ঠান সকাল ৯.৩০ মিনিট থেকে বগুড়া থিয়েটার ফেসবুক পেজ হতে প্রচার করা হবে। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর