শিরোনাম
১৩ এপ্রিল, ২০২১ ১৯:০০

ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় বিএনপি-হেফাজতের ৬০ নেতাকর্মী গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় বিএনপি-হেফাজতের ৬০ নেতাকর্মী গ্রেফতার

প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের বিক্ষোভ চলাকালে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় নতুন করে আরও ৬০ জনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ ঘটনায় হওয়া মামলায় এখন পর্যন্ত ১৬৮ জনকে গ্রেফতার করা হলো।

গ্রেফতার ব্যক্তিদের মধ্যে বিএনপি, জামায়াত ও হেফাজতের ১৬ জন গুরুত্বপূর্ণ ব্যক্তি রয়েছে। তাদের মঙ্গলবার জেলা আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

গ্রেফতার ব্যক্তিদের মধ্যে ১৬ জনের পরিচয় জানা গেছে। তারা হলেন-নবীনগর উপজেলা বিএনপির সদস্য সফিউল্লাহ মিয়া (৪০), ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক কামরুল হাসান (২৮), ছাত্রদলের সদস্য মো. পলাশ (২৬), হেফাজতের সমর্থক ফুল মিয়া (৩৩), রফিকুল ইসলাম (৩০), মো. মেরাজ (১৯), মো. আশিক (২০), জুনাইদ (২১), দুলাল মিয়া (৩৯), শাহজাহান মিয়া (৫১), রাকিবুল হাসান (২৩), মো. শামীম (৩০), মো. সুজন (২২) ও রবিন মিয়া (১৮), নাসিরনগর উপজেলার ধরমন্ডলের দুলাল মিয়া (২৯) ও শহরের মধ্যপাড়ার জামায়াতকর্মী লিয়াকত আলী (৩৫)।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. রইছ উদ্দিন বলেন, সোমবার পুলিশের বিশেষ অভিযানে ৬০ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে বিএনপি, জামায়াত ও হেফাজতের কর্মী-সমর্থকদের গুরুত্বপূর্ণ ১৬ জন আছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৬, ২৭ ও ২৮ মার্চে তাণ্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৩টি, আশুগঞ্জ থানায় ৩টি ও সরাইল থানায় দুটি ও রেলওয়ে থানায় একটিসহ মোট ৪৯টি মামলা হয়েছে। এসব মামলায় ২৮৮ জন এজাহার নামীয় আসামিসহ অজ্ঞাতনামা ৩০-৩৫ হাজার মানুষকে আসামি করা হয়েছে।

এর মধ্যে মাত্র ২৮৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকি সবাই অজ্ঞাতনামা। ৪৯টির মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৩টি, আশুগঞ্জ থানায় তিনটি, সরাইল থানায় দুটি ও আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা হয়। সহিংসতার ঘটনায় পুলিশ স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্ত ব্যক্তিদের শনাক্ত করছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর