শিরোনাম
প্রকাশ : ১৪ এপ্রিল, ২০২১ ১৪:৩০
প্রিন্ট করুন printer

নেত্রকোনায় ভার্চুয়ালি পহেলা বৈশাখ উদযাপন

নেত্রকোনা প্রতিনিধি:

নেত্রকোনায় ভার্চুয়ালি পহেলা বৈশাখ উদযাপন
Google News

নেত্রকোনার শিল্পকলা একাডেমি ও উদীচী শিল্পীগোষ্ঠী সীমিত পরিসরে পহেলা বৈশাখ উদযাপন করছে। ভার্চুয়াল পদ্ধতিতে শিল্পী সাহিত্যিক বুদ্ধিজীবিরা নিজ নিজ বাসায় থেকে সংযুক্ত হয়েছেন এবারের পহেলা বৈশাখ উদযাপনে। 

সকালে ১১ টায় জেলা শিল্পকলা একাডেমরি কালচারাল অফিসার আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় জেলা প্রশাসক কাজি আবদুর রহমান সকলের প্রতি শুভেচ্ছা জানিয়ে সমাজের মঙ্গল কামনা করে ভার্চুয়ালি উদ্বোধন করেন বাঙ্গালির ঐহিত্যবাহী পহেলা বৈশাখের। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নেত্রকোনা পৌরসভার সকল কাউন্সিলরগণ উপস্থিত থেকে সকলের পক্ষে বক্তব্য রাখেন এস এম মহসীন আলম। 
এছাড়াও অনলাইনে জেলার গণ্যমান্য ব্যক্তিরাও অংশ নেন। 

অনলাইনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রেডক্রিসেন্ট সোসাইটির সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন টুকু, সাংবাদিক আলপনা বেগম, হাওয়াইয়ান গীটার শিল্পী সমিতির সভাপতি মনোয়ারা আক্তার মিনু, শিক্ষক চিন্ময় তালুকদার, নাইম সুলতানা লিবন, হিমু পাঠক আড্ডার জুয়েল রানা ও প্রিয়াঙ্কা বিশ্বস। পরে বিভিন্ন সংগঠনের স্থানীয় সংগীত ও যন্ত্রশিল্পীরা তাদের নিজ নিজ ঘরে বসে বিভিন্ন আঙ্গিক পরিবেশন করেন। 

এদিকে উদীচী শিল্পীগোষ্ঠেী নিজস্ব কায়দায় রেকর্ডেট বৈশাখের অনুষ্ঠান তৈরী করে পহেলা বৈশাখের এবারের অনলাইন মাধ্যমে ভার্চুয়ালি পরিবেশন করে। শিল্পী সৈয়দা নাজনীন সুলতানা সুইটির কণ্ঠে বৈশাখের গান নারী প্রগতি সংঘের কার্যালয়ে ধারণ করে পরিবেশন করা হয়। এছাড়া তাদের সকল সদস্যরা নিজ নিজ ঘরে বসে বৈশাখ পালন করেছেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর