শিরোনাম
প্রকাশ : ২২ এপ্রিল, ২০২১ ১৭:২৮
প্রিন্ট করুন printer

বাসাইলে সরকারি রাস্তা দখল করে বসতভিটা নির্মাণের অভিযোগ

টাঙ্গাইল প্রতিনিধি

বাসাইলে সরকারি রাস্তা দখল করে বসতভিটা নির্মাণের অভিযোগ
Google News

টাঙ্গাইলের বাসাইলে সরকারি রাস্তা দখল করে বসতভিটা নির্মাণের অভিযোগ উঠেছে। বাসাইল-পাথরঘাটা সড়কের ব্রাক্ষণপাড়িল গ্রামে সরকারবাড়ি হয়ে চেলাবাড়ি লিংকরোড পর্যন্ত স্থানীয় একাধিক ব্যক্তি দীর্ঘদিন ধরে রাস্তা দখল করে বসতভিটা নির্মাণ করে বসবাস করে আসছে। ভুক্তভোগীরা রাস্তা উদ্ধারের জন্য সরকারি ও জনপ্রতিনিধিদের কাছে লিখিত অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাচ্ছে না।

স্থানীয়রা জানান, ব্রাক্ষণপাড়িল গ্রামে সরকারবাড়ি হয়ে চেলাবাড়ি লিংকরোড পর্যন্ত স্থানীয় বেশ কয়েকজন ব্যক্তি সরকারি রাস্তাটি দখল করে বসতভিটা তৈরি করে বসবাস করে আসছে। এছাড়াও একজন রাস্তার একাংশ কেটে পুকুর তৈরি ও অন্যপাশে পোল্ট্রি মুরগির ফার্ম গড়ে তুলে পরিবেশ নষ্ট করছে। একমাত্র রাস্তাটি দখলের ফলে বাড়ি থেকে বের হতে স্থানীয় লোকজনের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিষয়টি নিয়ে দীর্ঘদিন ধরে সচেতন মহল রাস্তাটি দখলমুক্ত করার দাবি জানিয়ে আসছেন।

স্থানীয় সাবেক ইউপি সদস্য মুন্নান মিয়া বলেন, ‘রাস্তাদখল করে বসতভিটা তৈরির কারণে বেশ কয়েকটি বাড়ির লোকজনের দুর্ভোগ পোহাতে হচ্ছে। রাস্তাটি বের করা খুব জরুরি।’

অভিযোগ প্রসঙ্গে শাহিনুর রহমান পান্না নামে এক ব্যক্তি বলেন, ‘অনেকেই রাস্তাটি দখল করে রেখেছে। আমার বসতবাড়ির উপর দিয়ে সরকারি রাস্তা গিয়ে থাকলে আমি ছেড়ে দেবো।’

এ প্রসঙ্গে স্থানীয় কাউন্সিলর জাকির হোসেন বলেন, জনগুরুত্বপূর্ণ এ রাস্তাটি সবার জন্যই প্রয়োজন। সুতরাং রাস্তাটি নির্মাণের জন্য সরকারি বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর