শিরোনাম
প্রকাশ : ২৭ এপ্রিল, ২০২১ ১৪:৪০
প্রিন্ট করুন printer

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব, হেফাজতের আরও ৬ কর্মী গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব, হেফাজতের আরও ৬ কর্মী গ্রেফতার
ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় গ্রেফতার দুই ব্যক্তি।

ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনায় দায়েরকৃত মামলায় আরো ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত পরিচালিত অভিযানে জেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ নিয়ে তাণ্ডবের ঘটনায় ৩৭৫ জন গ্রেফতার হলো।

মঙ্গলবার সকালে জেলা পুলিশের বিশেষ শাখা থেকে গণমাধ্যমকর্মীদের কাছে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, তাণ্ডবের ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র দেখে ২৮ মার্চ হেফাজতের ডাকা হরতালে জেলা শহরের টিএ রোড এলাকায় তাণ্ডবে জড়িত থাকায় ক্বারী মো. মোজাম্মেল হককে গ্রেফতার করা হয়েছে। তিনি সাদেকপুর ইউনিয়ন ছাত্র ওলামা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক। এছাড়া ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জে অবরোধ ও টায়ারে আগুন দিয়ে পিকেটিং করায় মাওলানা মুফতি ওবায়দুল্লাহকে গ্রেফতার করা হয়েছে। তিনি আশুগঞ্জ উপজেলার হেফাজত ইসলাম ও ইমাম পরিষদের সাধারণ সম্পাদক। তারাসহ ঘটনায় জড়িত আরও চারজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ব্যক্তিরা সবাই হেফাজতে ইসলামের কর্মী।

তাণ্ডবের ঘটনায় জেলার বিভিন্ন থানায় ৫৬টি মামলা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় একটি। ৫৬টি মামলায় এজাহারনামীয় ৪১৪ জনসহ অজ্ঞাতনামা ৩৫ হাজার লোককে আসামি করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় প্রায় অর্ধ-শতাধিক স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর