শিরোনাম
প্রকাশ : ৭ মে, ২০২১ ০০:৪০
প্রিন্ট করুন printer

যৌন উত্তেজক সিরাপ তৈরির কারখানায় অভিযান, ৫ লাখ টাকা জরিমানা

পাবনা প্রতিনিধি

যৌন উত্তেজক সিরাপ তৈরির কারখানায় অভিযান, ৫ লাখ টাকা জরিমানা
Google News

পাবনায় যৌন উত্তেজক সিরাপ তৈরির কারখানায় অভিযান চালিয়ে ৫ লাখ টাকা জরিমানা এবং একই সঙ্গে কারখানাটি সিলগালা করে দিয়েছে গোয়েন্দা পুলিশ ও জেলা প্রশাসন। বৃহস্পতিবার (৬ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত এই অভিযান পরিচালিত হয়।

এ সময় কারখানাটি থেকে বিপুল পরিমাণ অবৈধ এসএস পাউডার, তাদের উৎপাদিত সিরাপসহ বিভিন্ন কেমিক্যাল জব্দ করা হয়। 

জানা গেছে, গত এক যুগ ধরে পাবনার আফুরিয়ায় ফাস্ট ফুড (এইচবিডি) ইন্ডা. প্রাইভেট লিমিটেড কোম্পানির  ব্যানারে ফ্রুট সিরাপ তৈরির অনুমোদন নিয়ে যৌন উত্তেজক সিরাপ তৈরি করে বাজারজাত করে আসছেন। এই কোম্পানিটি আফুরিয়া এলাকার আব্দুর রাজ্জাক হাজী ও তার শ্যালক আরিফুল ইসলাম মিলে পরিচালনা করেন। 

আজকের অভিযানে নেতৃত্বদানকারী পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম জানান, আফুরিয়ার ফাস্ট ফিলিংস ফ্যাক্টরিতে দীর্ঘদিন ধরে হট ফিলিংসসহ কয়েকটি আইটেমে যৌন উত্তেজক সিরাপ তৈরি করা হচ্ছে, যা দেশের বিভিন্ন জেলা ও উপজেলার মুদির দোকানে বিক্রি হয়।

বিষয়টি আমাদের নজরে এলে ওষুধ প্রশাসন ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে একটি টীম অভিযান চালায় সেখানে। অভিযানে বিপুল পরিমাণ এসএস পাউডারসহ বিভিন্ন উৎপাদিত পণ্য পাওয়া যায়। তবে কারখানার মালিক রাজ্জাক হাজী ও আরিফ অভিযানের আগেই পালিয়ে যায়। 

অভিযান শেষে সেখানে তাদের ৫ লক্ষ টাকা জরিমানা ও কারখানাটি সীলগালা করে দেওয়া হয়। একই সাথে তাদের উৎপাদিত পণ্য ঢাকার একটি সরকারি ল্যাবে পরীক্ষা নিরীক্ষার জন্যে পাঠানো হয়েছে। টেস্টে যদি বিএসটিআইয়ের অনুমোদিত পণ্যের সাথে মিল পাওয়া না গেলে পুনরায় মামলা করা হবে বলেও তিনি জানান। 

অভিযানের সময় আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের পক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম মাহমুদুল হাসান, ওষুধ প্রশাসন অধিদপ্তর পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুকর্ণ আহমেদসহ জেলা গোয়েন্দা পুলিশের একটি দল। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর