৮ মে, ২০২১ ১২:০৯

রায়পুরে ঈদের বাজারে ধুম, মানছে না স্বাস্থ্যবিধি

রায়পুর (লক্ষীপুর) প্রতিনিধি

রায়পুরে ঈদের বাজারে ধুম, মানছে না স্বাস্থ্যবিধি

রায়পুরের লক্ষীপুরে ঈদকে কেন্দ্র করে কেনাকাটায় ধুম পড়েছে। করোনাভাইরাস প্রতিরোধে দীর্ঘদিন ধরে লকডাউন থাকলেও দোকানপাট খোলায় রায়পুর পৌর শহরসহ হাট-বাজারগুলোতে মানুষের ঢল নেমেছে। ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ্যবিধি বিধি না মেনেই চলছে বেচাকেনা। 

রায়পুর পৌর শহরের গাজী সুপার মার্কেট, নিউ মার্কেট, সিনেমা হল রোড মার্কেট, মিয়াজি মার্কেট, হায়দরগঞ্জ বাজার, রাখালিয়া বাজার ও খাসেরহাটসহ সব মার্কেটেই সামাজিক দূরত্ব না মেনে সাধারণ মানুষকে কেনাকাটা করতে দেখা গেছে। এতে স্বাস্থ্যবিধির তোয়াক্কা করছেন না ক্রেতা ও ব্যাবসায়ীরা। 

এছাড়াও পৌর শহর ও গ্রামের বাজারের রাস্তাগুলোতে বিপুল পরিমাণে অটোরিক্সা থাকায় বিভিন্ন রাস্তার মোড় ও এলাকায় জানজটের সৃষ্টি হয়েছে। প্রচুর ভীড়ের কারণে অনেক সময় সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। এ অবস্থায় করোনার চরম ঝুঁকিতে রয়েছে রায়পুর পৌর শহরসহ পুরো উপজেলা। তাছাড়া ক্রেতাদের মাঝেও কেউ মানছেন সামাজিক দূরত্ব। এতে করোনা আক্রান্তের ঝুঁকি ক্রমেই বাড়ছে। 

আইনশৃঙ্খলা বাহিনী সর্বদা মাঠে থাকলেও নিয়মনীতি মানার ক্ষেত্রে তেমন সাড়া পাওয়া যাচ্ছে না। ক্রেতাদের মধ্যে অনেকেই বলছেন, ঝুঁকি জেনেও ঈদের কেনাকাটা করার জন্য তারা বের হয়েছেন। অপরদিকে, ব্যবসায়ীরা বলছেন, 'স্বাস্থ্যবিধি মেনেই বেচাকেনা করার চেষ্টা করা হচ্ছে। কিন্তু ক্রেতারা তা মানতে চাইছেন না।' 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী বলেন, 'স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দশনা বাস্তবায়নে আমাদের মনিটরিং অব্যাহত রয়েছে। করোনা সংক্রমণ প্রতিরোধে জনসাধরণকে আরও অধিক সচেতন হতে হবে। ঘরের বাহিরে গেলেই মাস্ক পড়তে হবে । সচেতনতার মাধ্যমেই করোনা ভাইরাস প্রতিরোধ করা সম্ভব। এজন্য সকলকেই এগিয়ে আসতে হবে।'


বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর