শিরোনাম
প্রকাশ : ১০ মে, ২০২১ ১৬:০১
প্রিন্ট করুন printer

লাকসামে কৃষক অ্যাপের মাধ্যমে ধান ও চাল সংগ্রহ শুরু

লাকসাম প্রতিনিধি

লাকসামে কৃষক অ্যাপের মাধ্যমে ধান ও চাল সংগ্রহ শুরু
Google News

কুমিল্লার লাকসামে কৃষক অ্যাপের মাধ্যমে শুরু হয়েছে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ অভিযান। সোমবার (১০ মে) দুপুরে লাকসাম উপজেলার খাদ্যগুদামে ফিতা কেটে বোরো ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইউনুছ ভুঁইয়া।

অফিস সূত্রে জানা যায়, ২৭ টাকা কেজি দরে ধান ও ৪০ টাকা কেজি দরে চাল কিনবে উপজেলা খাদ্য বিভাগ। খাদ্য মন্ত্রণালয়ের পরিপত্র অনুযায়ী লাকসাম উপজেলার  বিভিন্ন ইউনিয়ন থেকে কৃষক অ্যাপের মাধ্যমে লটারি করে ধান ক্রয় করা হবে। স্বাস্থ্যবিধি মেনে ধান সংগ্রহে খাদ্য বিভাগ ও প্রশাসন কৃষকদের সহযোগিতা করবে। এছাড়া মিলারদের কাছ থেকে ৬ হাজার মেট্রিকটনের ওপরে চাল ক্রয় করা হবে। ১০ মে থেকে ১৬ আগস্ট পর্যন্ত চাল ও ধান সংগ্রহ করা হবে। সবার সহযোগিতা থাকলে লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব হবে বলে জানান খাদ্য কর্মকর্তারা। 

উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের নোয়াপাড়া গ্রামে কৃষকের থেকে এক মেট্রিকটনের ধান ক্রয়ের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সাইফুল আলম,  সহকারী কমিশনার (ভূমি) উজালা রানী চাকমা, উপজেলা কৃষি কর্মকর্তা সৈয়দ শাহিনুর ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আহমেদ হোসেন মজুমদার, খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশু গোষ, মেম্বার সাইফুল ইসলাম চৌধুরী প্রমুখ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর