১০ মে, ২০২১ ১৮:২৮

শেরপুরে যৌতুকের টাকা না দেওয়ায় গৃহবূধকে ঘরছাড়া করার অভিযোগ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি

শেরপুরে যৌতুকের টাকা না দেওয়ায় গৃহবূধকে ঘরছাড়া করার অভিযোগ

বগুড়ার শেরপুরে স্বামীর পরকীয়ায় বাধা দেওয়া ও যৌতুকের টাকা দিতে না পারায় নির্যাতনে অতিষ্ঠ হয়ে এক গৃহবধূ ঘর ছাড়তে বাধ্য হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় সোমবার শেরপুর থানায় একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

ঘরছাড়া গৃহবধূর নাম মোছা. শিলা আক্তার। তিনি উপজেলার খামারকান্দি ইউনিয়নের পারভবানীপুর পূর্বপাড়া গ্রামের সোহেল রানা ওরফে বাবুর স্ত্রী। ভুক্তভোগী গৃহবধূ উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের চকপোতা গ্রামের শাহজাহান আলীর মেয়ে। বর্তমানে তিনি বাবার বাড়িতে অবস্থান করছেন।

অভিযোগে জানা যায়, শিলা আক্তারের সঙ্গে সোহেল রানার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে উভয়ের পরিবারের সম্মতিতে ২০১৯ সালের ১৯ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে বিয়ে হয় তাদের। এরপর বেশ কিছুদিন ভালোই চলছিল তাদের সংসার। একপর্যায়ে স্থানীয় খারাপ প্রকৃতির লোকজনের সঙ্গে মিশে মাদকাসক্ত হয়ে পড়েন স্বামী সোহেল রানা। এমনকি এক নারীর সঙ্গে পরকীয়ায় জড়িয়ে যান তিনি। এসব বিষয় জানতে পেরে স্ত্রী শিলা আক্তার নানাভাবে তাকে বাধা দেন। সেইসঙ্গে স্বামীকে ভালো পথে নিয়ে আসার সব রকম চেষ্টা করেন।

অভিযোগে আরও বলা হয়, স্ত্রীর বাধা দেওয়ায় তার স্বামী আরও ক্ষিপ্ত হয়ে শারীরিক ও মানসিক নির্যাতন চালানো শুরু করেন। পাশাপাশি ব্যবসার জন্য যৌতুক হিসেবে তিন লাখ টাকা দাবি করে বসেন। এর মধ্যে এক লাখ টাকা পরিশোধও করা হয়। একপর্যায়ে স্বামী ও তার পরিবারের অত্যাচার নির্যাতন সহ্য করতে না পেরে বাবার বাড়ি চলে আসতে বাধ্য হন শিলা আক্তার। বেশ কয়েকমাস অতিবাহিত হলেও তাকে ভরণপোষণ ও খোঁজখবর না নেওয়ায় দরিদ্র বাবার বাড়িতে শিলা আক্তার চরম মানবেতর জীবনযাপন করছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

অভিযুক্ত মো. সোহেল রানা ওরফে বাবু বলেন, পারিবারিক কলহের কারণে স্ত্রী শিলা আক্তার তার বাড়ি থেকে পালিয়ে গেছেন। তিনি কোনো পরকীয়া বা মাদক সেবনের সঙ্গে জড়িত নেই। এসব সম্পূর্ণ মিথ্যা অভিযোগ। তাকে ফাঁসানো ও অন্যায়ভাবে শাস্তি দেওয়ার জন্যই থানা পুলিশের কাছে এই অভিযোগ করা হয়েছে বলে দাবি করেন তিনি।

এ বিষয়ে অভিযোগ তদন্তকারী কর্মকর্তা শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান রহমান বলেন, অভিযোগটি তদন্ত করে আইন অনুযায়ী দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর