শিরোনাম
প্রকাশ : ১০ মে, ২০২১ ২৩:০০
আপডেট : ১১ মে, ২০২১ ০১:১২
প্রিন্ট করুন printer

মোবাইল চুরির অপবাদে দুই তরুণকে অপহরণ, আটক ৩

কুমিল্লা প্রতিনিধি

মোবাইল চুরির অপবাদে দুই তরুণকে অপহরণ, আটক ৩
Google News

অপহরণকারীরা মোবাইল চুরির অপবাদে দুই তরুণকে তুলে নিয়ে যায়। কুমিল্লায় সেই অপহরণকারী চক্রের তিন সদস্যকে আটক করা হয়েছে। এসময় দুই তরুণকে উদ্ধার করেছে র‌্যাব। কুমিল্লার আদর্শ সদর উপজেলার উত্তর দূর্গাপুর এলাকা থেকে অপহরকারীদের আটক করা হয়। 

আটককৃতরা হলেন- কুমিল্লার আদর্শ সদর উপজেলার উত্তর দূর্গাপুর গ্রামের নওয়াব মিয়ার মেয়ে রীনা আক্তার (৪০), একই উপজেলার শংকপুর গ্রামের জয়নাল আবেদীন ভূঁইয়ার ছেলে মো. শাহা পরান (১৯) ও কুমিল্লার বুড়িচং উপজেলার এবদারপুর গ্রামের মোস্তফা কামালের ছেলে মো. শরিফ ইসলাম (২২)।  

সোমবার (১০ মে) বিকালে র‌্যাব সূত্র জানায়, রবিবার (৯ মে) কুমিল্লা নগরীর কান্দিরপাড় মো. জালাল হোসেন (২২) ও মো. মাসুদ রানা (১৬) একটি মার্কেটে মোবাইল ক্রয় করতে আসেন। পর্যাপ্ত টাকা না থাকায় তারা মোবাইল ক্রয় না করে বাড়ির উদ্দেশ্যে রওনা করে। পথিমধ্যে সদরের কোটবাড়ি বিশ্বরোড এলাকায় পৌঁছালে অপহরণকারী চক্র দুই তরুণকে মোবাইল চুরির অপবাদ দিয়ে তাদেরকে মোটরসাইকেলে উঠিয়ে উত্তর দূর্গাপুর নিয়ে যায়। সেখানে আরও কয়েকজন মিলে জামাল ও মাসুদকে আটকে রেখে মারধর করে, নগদ টাকা ও মোবাইল ফোন নিয়ে যায়। 

এসময় অপহরণকারীরা অপহৃত মো. জালাল হোসেন (২২)-এর ফোন দিয়ে তার মাকে কল করে ৫০ হাজার টাকা এবং অপর অপহৃত মো. মাসুদ রানা (১৬)-এর ভাইকে ফোন দিয়ে ৫০ হাজারসহ মোট এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অপহৃত মাসুদ রানা কুমিল্লার বরুড়া উপজেলার নাটেহর গ্রামের আব্দুল জব্বারের ছেলে। তার চাচাতো ভাই জালাল হোসেন একই গ্রামের মোকলেছুর রহমানের ছেলে। 

র‌্যাব কর্মকর্তা মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, অপহরণের পর দুই তরুণের পরিবার তাদের ছেলেদেরকে উদ্ধারের জন্য র‌্যাবের সহায়তা কামনা করে। র‌্যাব তথ্য প্রযুক্তি ব্যবহার করে উত্তর দূর্গাপুর হতে রবিবার দিবাগত রাতে অপহৃত এই দুই তরুণ উদ্ধার করতে গিয়ে তিন অপহরণকারীকে আটক করে। এসময় অপহরণ কাজে ব্যবহৃত দুটি সুইচ গিয়ার চাকু ও ১টি মটর সাইকেল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর