শিরোনাম
প্রকাশ : ১৯ মে, ২০২১ ১৮:২৭
প্রিন্ট করুন printer

চাল কেলেঙ্কারি মামলায় ফের আনিছুর গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

চাল কেলেঙ্কারি মামলায় ফের আনিছুর গ্রেফতার
Google News

নন্দীগ্রামে আলোচিত চাল কেলেঙ্কারি মামলায় বহিষ্কৃত ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আনছার আলীকে গ্রেফতারের পর ওয়ারেন্টমূলে উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাবেক সাধারণ সম্পাদক আনিছুর রহমানকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ। তিনি উপজেলার শিমলা গ্রামের মৃত মনসুর রহমানের ছেলে। 

আজ বুধবার দুপুরে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন থানার এএসআই আবুল কালাম। এর আগে গত বছরের ১১ এপ্রিল রাতে হত দরিদ্রদের ১০ টাকা কেজি দরের সরকারি ১৬৮ বস্তা চালসহ আনিছুর রহমানকে হাতেনাতে গ্রেফতার করেছিলো র‌্যাব। 

সরকারি চাল আত্মসাতের অভিযোগে ও দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ণ করায় ওই বছরের ১২ এপ্রিল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে আনিছুর রহমান ও সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদ থেকে আনছার আলীকে বহিষ্কার করা হয়।

পুলিশ জানায়, আনিছুর রহমান খাদ্য অধিদপ্তরের ডিলার ছিলেন। তার ডিলারশিপ মিলন সরদার নামে এক ব্যক্তির কাছে হস্তান্তর করেন। খাদ্য-বান্ধব কর্মসূচির বিপুল পরিমাণ চাল মজুত করার খবর পেয়ে গত বছরের ১১ এপ্রিল শিমলা গ্রামে আনিছুর রহমানের বাড়িতে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। বাড়িতে ৫৮ বস্তা ও তার গোডাউনে তল্লাশি চালিয়ে আরও ১১০ বস্তা চাল উদ্ধার করে। হাতেনাতে আনিছুর রহমান ও তার সহযোগী আনছার আলীকে গ্রেফতার করে র‌্যাব।

ওই ঘটনায় তিনজনের বিরুদ্ধে নন্দীগ্রাম থানায় মামলা দায়ের হয়। আলোচিত এই মামলা তদন্ত শেষে গত বছরের ১০ নভেম্বর আনিছুর রহমান, আনছার আলী ও চালের ডিলার মিলন সরদারের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) আদালতে দাখিল করা হয়েছে। আদালত থেকে জামিনের পর পলাতক ছিলেন আনিছুর রহমান ও আনছার আলী। আদালতে হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট হয়। 

বগুড়ার নন্দীগ্রাম থানার ওসি মো. কামরুল ইসলাম বলেন, চাল কেলেঙ্কারি মামলায় ওয়ারেন্টমূলে আনিছুর রহমানকে গ্রেফতার করে বগুড়া কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর