শিরোনাম
প্রকাশ : ৪ জুন, ২০২১ ১৭:৩৫
প্রিন্ট করুন printer

রাস্তার কাজ শেষ করতে শেরপুরে অভিনব প্রতিবাদ

শেরপুর প্রতিনিধি:

রাস্তার কাজ শেষ করতে শেরপুরে অভিনব প্রতিবাদ
Google News

শেরপুর সদরের নন্দীর বাজার থেকে ঝগড়ারচর বাজার পর্যন্ত সড়কের অসমাপ্ত নির্মাণ কাজ শেষ করার দাবিতে সড়কে শুয়ে অভিনব প্রতিবাদ করেছেন এলাকাবাসী। শুক্রবার (৪ জুন) দুপুরে স্থানীয় সামাজিক সংগঠন ‘হোসাইন মারুফ ক্রীড়াচক্র’র আয়োজনে ঘণ্টাব্যাপী এ অভিনব প্রতিবাদ করা হয়। এসময় রাস্তা জুড়ে শতশত মানুষ প্রতিবাদে অংশ নেয়।

জানা গেছে জামালপুর সড়ক বিভাগ থেকে বছর তিনেক আগে শেরপুর সদর উপজেলার নন্দীর বাজার থেকে ঝগড়ারচর বাজার হয়ে জামালপুরের বকশিগঞ্জ পর্যন্ত অন্তত ৩০ কি.মি. সড়কের টেন্ডার আহ্বান করা হয়। এর মধ্যে ঠিকাদারি প্রতিষ্ঠানের এমএম বির্ল্ডাসের পাওয়া ১৫ কিলোমিটার কাজের কিছু অংশের প্রাথমিক কিছু কাজ করা হয়, বাকী কাজ করা হচ্ছে না। সড়কের বেহালে রাস্তায় মানুষজন চলাচল করতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। চলতে পারছে না গাড়ি। সামান্য বৃষ্টিতে কোথাও হাঁটু পানি কোথায় কমর পানি হয়ে যায়। রাস্তার ইট খোয়াগুলো লাল ধূলাবালুতে পরিণত হয়েছে। খরায় বাতাসের এই ধূলাবালু আশেপাশের বাড়িঘর ও পথচারিদের নাখমুখে প্রবেশ করে শ্বাসকষ্টসহ নানা অসুখের সৃষ্টি করছে।এই অবস্থার স্থানীয় লোকজন এর মধ্যে বেশ কয়েকটি মানববন্ধন ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সাথে বারবার যোগাযোগ করেও কোন ফল পায়নি।

এ ব্যাপারে জামালপুর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী খাইরুল বাশার মোহাম্মদ সাদ্দাম হোসেন বলেন, একটি প্রতিষ্ঠান কাজ সম্পূর্ণ  করেছে। বাকি কাজটুকু এমএম বির্ল্ডাস করবে। ঠিকাদারি প্রতিষ্ঠান এমএম বির্ল্ডাসকে বারবার সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে। কিন্ত তারা কর্ণপাত করছে না। নির্বাহী কর্মকর্তা বলেন, দ্রুত কাজ শেষ না করলে লাইসেন্স বাতিল করে নতুন করে টেন্ডার দেওয়া হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর