শিরোনাম
প্রকাশ : ১৫ জুন, ২০২১ ২২:৪৬
আপডেট : ১৫ জুন, ২০২১ ২২:৪৮
প্রিন্ট করুন printer

একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপের সভা, ১৪৪ ধারা জারি

বরগুনা প্রতিনিধি:

একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপের সভা, ১৪৪ ধারা জারি
Google News

বরগুনার আমতলী উপজেলা পরিষদ প্রাঙ্গণে আওয়ামী লীগের দুটি গ্রুপ একই সময়  মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছে। এতে আইন শৃংখলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় আগামীকাল বুধবার সকাল ৯ টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। আজ বিকাল সাড়ে ৫টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান এই নির্দেশ দেন।

জানা গেছে, আমতলীর যুবলীগ নেতা আবুল কালাম আজাদকে হত্যা চেষ্টার ঘটনায় গত শনিবার আওয়ামী লীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগের ১৫ নেতাকর্মীর বিরুদ্ধে পৌর কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি.এম. মুছাসহ ১৫ নেতা কর্মীর বিরুদ্ধে মামলা হয়। আহত আজাদের বর্বরোচিত ঘটনার সাথে জড়িতদের বিচার দাবিতে বুধবার (১৬ জুন) উপজেলা পরিষদ প্রাঙ্গণে মানববন্ধন ও বিক্ষোভ-সমাবেশের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মতিয়ার রহমানের নেতৃত্বে একটি অংশ। এদিকে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পৌর কাউন্সিলর জি.এম. মুছার নেতৃত্বে এ মামলা থেকে অব্যহতি পেতে একই স্থানে মানববন্ধন ও বিক্ষোভ- সমাবেশের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও সহযোগী সংগঠনের একটি অংশ। 

একই স্থানে আওয়ামীলীগের দু’পক্ষ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেওয়ায় আইন শৃঙ্খলার চরম অবনতির আশঙ্কায় উপজেলা নিবার্হী অফিসার মো. আসাদুজ্জামান আমতলী পৌর শহরের ১৪৪ ধারা জারি করেছেন। বুধবার সকাল ৯ টা থেকে রাত ১২ টা পর্যন্ত এই ধারা বলবৎ থাকবে। মঙ্গলবার বিকেলে ৫ টায় উপজেলা নিবার্হী অফিসার মো. আসাদুজ্জামান এ আদেশ জারি করেন।  
 
আমতলী পৌর যুবলীগ সভাপতি অ্যাডভোকেট মো. আরিফ-উল-হাসান আরিফ বলেন, প্রশাসন ১৪৪ ধারা জারি করায় কর্মসূচি স্থগিত করা হয়েছে। আমতলী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মতিয়ার রহমান বলেন, উপজেলা প্রশাসনের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

আমতলী উপজেলা নিবার্হী অফিসার মো. আসাদুজ্জামান বলেন, ১৪৪ ধারা চলমান থাকা অবস্থায় মানববন্ধনসহ  সকল প্রকার অননুমোদিত লোকের প্রবেশ সমাবেশ ও মাইকিং নিষিদ্ধ থাকবে।  

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর