শিরোনাম
প্রকাশ : ২২ জুন, ২০২১ ০১:৪৫
আপডেট : ২২ জুন, ২০২১ ১০:৩৮
প্রিন্ট করুন printer

গর্ভধারণের ২০ সপ্তাহে একসঙ্গে ৫ সন্তানের জন্ম

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি :

গর্ভধারণের ২০ সপ্তাহে একসঙ্গে ৫ সন্তানের জন্ম
Google News

গাজীপুরের শ্রীপুরে একটি প্রাইভেট হাসপাতালে এক সাথে পাঁচটি সন্তানের জন্ম দিয়েছেন এক গৃহবধূ। মা সুস্থ থাকলেও নবজাতকেরা জন্মের কিছু সময় পরই মারা গেছে। সোমবার সন্ধ্যায় শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তার ওই হাসপাতালে পাঁচটি নবজাতকের জন্ম দেন বৃষ্টি আক্তার (২১)। বৃষ্টি পার্শ্ববর্তী কাপাসিয়া উপজেলার নয়ানগর গ্রামের মোশারফ হোসেনের স্ত্রী। মোশারফ হোসেন পেশায় একজন ব্যবসায়ী।

প্রসূতি বৃষ্টি আক্তার জানান, পাঁচ মাস (২০মাস) গর্ভকালীন সময়ে রবিবার রাত থেকে তার ব্যথা শুরু হয়। সোমবার সকালে তার রক্তক্ষরণ শুরু হলে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। এর আগে, বিভিন্ন সময় তার আল্ট্রাসনোগ্রাম করানো হলে চিকিৎসকরা তাকে গর্ভে তিনটি বাচ্চা থাকার কথা জানিয়েছিলেন। এছাড়া গর্ভে থাকা তিনটি বাচ্চাই সুস্থ ছিলো বলেও জানানো হয়।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আব্দুস সালাম তারেক জানান, বেলা ১২টার দিকে ২০ সপ্তাহ (পাঁচ মাস) গর্ভকালীন সময়ে পেটে ব্যথা নিয়ে হাসপাতালে আসেন বৃষ্টি আক্তার। আসার সাথে সাথে আল্ট্রাসনোগ্রাম করে গর্ভে পাঁচটি বাচ্চা থাকার কথা জানানো হয়। প্রসূতিকে হাসপাতালে নিরাপদে রাখতে সার্বক্ষণিক চিকিৎসকের তত্ত্বাবধানে রাখা হয়। 

সোমবার সন্ধ্যা ছয়টা থেকে সাড়ে ছয়টার মধ্যে তিনি পাঁচ নবজাতকের জন্ম দেন। এর মধ্যে তিনটি ছেলে ও দুটি মেয়ে। তবে জন্মের কিছু সময় পরই অপরিণত নবজাতকগুলো একে একে মারা যায়। বর্তমানে প্রসূতি ওই হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন। তিনি শঙ্কা মুক্ত বলে জানিয়েছেন এই চিকিৎসক।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর