মঙ্গলবার, ২৯ জুন, ২০২১ ০০:০০ টা

নারায়ণগঞ্জে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ

নারায়ণগঞ্জে মঙ্গলবার ৬৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জনের দেয়া তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে মাত্র ২৭৯টি। এ নিয়ে নারায়ণগঞ্জে করোনা পজেটিভ রোগীর সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ৯২১ জন। এ পর্যন্ত মারা গেছেন ২২৩ জন। একদিনে সুস্থ হয়েছেন আরও ১৯ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৩ হাজার ২৬৬ জন। সোমবার ২৪ ঘণ্টায় ৫৬ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছিল। প্রতিদিই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। 

এদিকে সীমিত পরিসরের লকডাউনে মঙ্গলবার নারায়ণগঞ্জে অনেকটা ঢিলেঢালা। সড়ক মহাসড়কে ছিল জনতার স্রোত। প্রশাসন কঠোর অবস্থানে থাকলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হিমশিম খেতে হচ্ছে। বৃহস্পতিবার থেকে সারাদেশে শাটডাউন ঘোষণা ও সেনাবাহিনী নামার খবরে গ্রামের বাড়ি ফিরছে সাধারণ মানুষ। প্রধান প্রধান রাস্তায় প্রবেশ গমণ ঠেকাতে পারলেও অলিগলির রাস্তা ব্যবহার করছে সাধারণ মানুষ। হাজারো অজুহাত আর নানা কৌশলে লকডাউনে চলাফেরা করছে জনতা। বিশেষ করে বেশিরভাগ মানুষের হাতে ওষুধের প্রেসক্রিপশন, নানা টেস্ট রিপোর্ট, বাড়িতে বাবা- মা একা। অনেকেই কয়েকবার যানবাহন পাল্টে গ্রামের বাড়িতে যাচ্ছে। মহাসড়কে জনতার স্রোত থামানো যাচ্ছে না। বাণিজ্যিক নগরী নারায়ণগঞ্জে কোন মার্কেট শপিংমল বিপনী বিতান খোলা হয়নি। তবে কিছু কিছু দোকান খোলার চেষ্টা করা হলেও জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে জরিমানার পাশাপাশি সেগুলো বন্ধ করে দিচ্ছে। 

জেলা প্রশাসনের ২০টি মোবাইল কোর্ট ও পুলিশ প্রশাসনের প্রায় ৩০টি টিম গুরুত্বপূর্ণ সড়কে কাজ করছে। খেয়াঘাট এলাকায় নদী পারাপার বিড়ম্বনায় নদীর পাড়ে জড়ো হয়েছে কয়েক হাজার যাত্রীরা। যেখানে ছিল না স্বাস্থ্যবিধির কোন বালাই। জীবনের ঝুঁকি নিয়েই অতিরিক্ত যাত্রী বোঝাই নৌকায় পার হয়েছে গার্মেন্টের নারী শ্রমিকসহ হাজার হাজার সাধারণ যাত্রী।

বিডি প্রতিদিন/ মজুমদার