শিরোনাম
প্রকাশ : ৪ জুলাই, ২০২১ ১৩:২৩
প্রিন্ট করুন printer

বাগেরহাটে করোনা স্বাস্থ্যবিধি না মানায় ১৪২ জনকে জরিমানা

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে করোনা স্বাস্থ্যবিধি না
মানায় ১৪২ জনকে জরিমানা
Google News

বাগেরহাটে রবিবার চলছে লকডাউনের ৪র্থ দিন। বাগেরহাট জেলা সদরসহ ৯টি উপজেলায় রোদ ও বৃষ্টির মধ্যেই আইন-শৃংঙ্খলা বাহিনীর সদস্যরা মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে। লকডাউন বাস্তবায়নে জেলাজুড়ে গত ২৪ ঘন্টায় স্বাস্থ্য বিধি ও লকডাইন না মানায় ১৫টি ভ্রাম্যমাণ আদালতে ১৪০টি মামলা দিয়ে ১৪২ জনকে ৩১ হাজার ৭৫০ টাকা জরিমানা করেছে।

লকডাউনে জেলার প্রবেশদ্বারসহ শহরের গুরুত্বপূর্ন পয়েন্টে চেকপোষ্ট বসানো হয়েছে। জেলার উপকূলীয় উপজেলা মোংলায় নৌবাহিনী-কোস্টগার্ড ও বাগেরহাট শহরসহ অন্য উপজেলায় সেনাবাহিনীর পাশাপাশি আইনশৃংখলা বাহিনীর সদস্যরা গুরুত্বপূর্ণ স্থানে টহল দিচ্ছে। জনসাধারন প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হলেই আইনশৃংখলা বাহিনীর প্রশ্নের মুখে পড়তে হচ্ছে।

বাগেরহাটের হাট-বাজারে দোকানপাট বন্ধ রয়েছে, জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া লোকের সংখ্যাও কম। তবে আঞ্চলিক সড়কগুলোতে জরুরি পণ্য সরবরাহ ছাড়াও কিছু ব্যক্তিগত গাড়ী এবং পণ্যবাহী ট্রাক চলাচল লক্ষ করা গেছে। 

সব ধরনের যাত্রীবাহী বাস, হোটেল-রেস্তোরাসহ দোকানপাট, নৌযান, সরকারি-বেসরকারী সব অফিস বন্ধ রয়েছে। শুধু কাঁচা বাজার ও ওষুধের দোকানসহ জরুরি সেবা চালু রয়েছে।

লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসনের সাথে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিজিবি, কোষ্টগার্ড ও পুলিশ ও যুব রেডক্রিসেন্ট সদস্যরা মাঠে রয়েছে।

বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় দেশব্যাপী শুরু হওয়া লকডাউনে বাগেরহাটে লোকজনকে বাড়িতে রাখতে এবং অপ্রয়োজনে বাইরে না বেরোতে মাঠ পর্যায়ে কাজ করছে প্রশাসন।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর