শিরোনাম
প্রকাশ : ৮ জুলাই, ২০২১ ১৮:২২
প্রিন্ট করুন printer

সুরক্ষা অ্যাপ চালুর প্রথম দিনে মুন্সিগঞ্জে ৪২৪ জনের টিকা গ্রহণ

মুন্সিগঞ্জ প্রতিনিধি

সুরক্ষা অ্যাপ চালুর প্রথম দিনে মুন্সিগঞ্জে ৪২৪ জনের টিকা গ্রহণ
টিকা নিতে মানুষের দীর্ঘ লাইন।
Google News

কোভিড ১৯ সুরক্ষা অ্যাপ চালুর প্রথম দিনে মুন্সিগঞ্জে বেড়েছে টিকা রেজিস্ট্রেশন ও গ্রহণের সংখ্যা। বৃহস্পতিবার সকাল থেকে জেনারেল হাসপাতালে টিকাদান ক্যাম্পে এমন চিত্র দেখা গেছে। বয়স সীমা কমিয়ে দেওয়ায় বাড়ছে গ্রহণকারীর সংখ্যা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে টিকা গ্রহণকারীর লাইনও দীর্ঘ হয়েছে।

টিকাদান ক্যাম্প থেকে হাসপাতাল গেট পর্যন্ত চলে গেছে এই লাইন। তবে অধিকাংশ মানুষ স্বাস্থ্যবিধি মানছে না। দুটি টিকা কেন্দ্রে রয়েছে চারজন টিকা প্রদানকারী স্বাস্থ্যকর্মী ও ছয়জন স্বেচ্ছাসেবক সদস্য। প্রথম দিনেই ৪২৪ জন টিকা নিতে পেরেছেন।

গত ১৯ জুন দ্বিতীয় ধাপে মুন্সিগঞ্জে চীনের ওষুধ নির্মাণকারী প্রতিষ্ঠান সিনোফার্মের টিকা সিনোভ্যাক এসেছে ৭ হাজার ২০০, যা এখন পর্যন্ত সদর উপজেলায় দেওয়া হচ্ছে। আগামী সপ্তাহে বাকি উপজেলাগুলোতে দেওয়ার কথা জানিয়েছেন সিভিল ডা. আবুল কালাম আজাদ।

এর আগে, প্রথম ধাপে ৪৮ হাজার ডোজ টিকা দেওয়া হয়েছে। অ্যাপস চালুর প্রথম দিনে ৪২৪ জন টিকা নিয়েছে। যা বিগত সময়ের চেয়ে অনেক বেশি।

জানা গেছে, জেলায় প্রথম ডোজ নিয়েছে এমন মানুষের সংখ্যা ৪৭ হাজার ৫২৩ জন। দ্বিতীয় ডোজ নিয়েছে ৩ হাজার ৭৭০ জন। এছাড়া ২০ সালের এপ্রিল থেকে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৬ হাজার ৩৯৪ জন, যার মধ্যে সুস্থ হয়েছে ৫ হাজার ৯৮২ জন। এই বৈশ্বিক মহামারিতে প্রাণ হারিয়েছে ৭৪ জন। 

সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ বলেন, রেজিস্ট্রেশনের প্রথম দিন মানুষের চাপ ছিল অত্যাধিক। প্রথম দিনে ৪২৪ জনকে আমরা টিকা দিতে পেরেছি। আগামী সপ্তাহের মধ্যে আরো ২২ হাজার ডোজ টিকা আসতে পারে। এই টিকা আসলে উপজেলাভিত্তিক পর্যায়ক্রমে দেওয়া হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর