শিরোনাম
প্রকাশ : ১৩ জুলাই, ২০২১ ১৭:১২
প্রিন্ট করুন printer

শিথিলের আগেই শিথিল রংপুরে লকডাউন

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

শিথিলের আগেই শিথিল রংপুরে লকডাউন
Google News

বৃহস্পতিবার থেকে কঠোর লকডাউন শিথিল করা হচ্ছে। এ খবরে মঙ্গলবার থেকেই লকডাউন অনেকটা শিথিল হয়ে গেছে রংপুরে। দোকানপাট, যানবাহন, মানুষজনের চলাচল অন্যান্য দিনের তুলনায় বেড়েছে। তবে প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলমান রয়েছে। 

মঙ্গলবার দুপুরে নগরীর জাহাজকোম্পানির মোড়, জিএলরায় রোড়সহ বেশকয়েকটি সড়ক ঘুরে দেখা গেছে, অধিকাংশ দোকানপাট খোলা রয়েছে। নগরীর প্রধান সড়কে অটো রিকশা ছিল অন্যান্য দিনের তুলনায় দ্বিগুণ। ফুটপাতেও দেখাগেছে ভিড়। 

এদিকে করোনা সংক্রমণ প্রতিরোধে মহানগর এলাকায় যানবাহনের অযাচিত ও অপ্রয়োজনীয় চলাচল নিয়ন্ত্রণে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ থানা ও ট্রাফিক বিভাগ কর্তৃক বিধি-বহির্ভূতভাবে চলাচলরত বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে সড়ক পরিবহন আইনে সোমবার রাত পর্যন্ত মোট ১১৮ টি মামলা দায়ের করা হয়েছে। আটক করা হয়েছে ৮ টি যানবাহন। মোট জরিমানা করা হয়েছে হয়েছে ৩ লাখ ৪৫ হাজার  টাকা।

এছাড়াও রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ থানা, ট্রাফিক ও ডিবি কর্তৃকসহ জেলা প্রশাসন, সেনাবাহিনীর টহল দল, র‌্যাবের টহল দল এবং বিজিবি টহল দল যৌথভাবে রংপুর মেট্রোপলিটন এলাকায় লকডাউনের বিধি নিষেধ বাস্তবায়নে মোট ৫টি মোবাইল কোর্ট পরিচালনা করেন। এতে মোট ১হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়। লকডাউনের বিধি নিষেধ বাস্তবায়নে রংপুর মেট্রোপলিটন এলাকায় সেনাবাহিনীর টহল দল ২টি, র‌্যাবের এর ২টি টহল দল, বিজিবির টহল দল ২টি ও আনসার ব্যাটালিয়নের ২টি টহল দল কাজ করছেন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর