২৪ জুলাই, ২০২১ ১৬:৫৫

কঠোর লকডাউনে রংপুর, অটো-রিকশার দাপট

নিজস্ব প্রতিবেদক, রংপুর

কঠোর লকডাউনে রংপুর, অটো-রিকশার দাপট

কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে রংপুরের রাস্তায় অটো-রিকশার চলাচল বেড়েছে। আজ শনিবার দুপুরে নগরীর সাতমাথায় অটো চালকদের আইনশৃঙ্খলা বাহিনীর মুখোমুখি হতে হয়েছে। এছাড়াও নগরীর প্রধান প্রধান সড়কের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। তবে পাড়া মহল্লার মোড়ে অহেতুক আড্ডা ও জটলা দেখা গেছে। 

নগরীর সাতমাথা এলাকায় গিয়ে দেখো গেছে, লাইন ধরে অটো রিকশা দাঁড়িয়ে রয়েছে। শহরে না ঢুকলেও তারা পার্শ্ববর্তী উপজেলা বিভিন্ন স্থানে দ্বিগুন ভাড়ায় যাত্রী বহন করছে। নগরীর মর্ডান মোড়ে, মিঠাপুকুর, জায়গিরহাট, পায়রাবন্দসহ বিভিন্ন এলাকায় অটো-রিকসা চলছে। 

রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারি পুলিশ কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) ফারুক আহমেদ বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে মহানগর এলাকায় যানবাহনের অযাচিত ও অপ্রয়োজনীয় চলাচল নিয়ন্ত্রণে গতকাল শুক্রবার রাত পর্যন্ত মোট ১০২টি মামলা দায়ের করা হয়েছে। আটক ১টি যানবাহন, মোট জরিমানা করা হয়েছে হয়েছে ৩ লাখ ২২ হাজার  টাকা। 

এছাড়াও রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ থানা, ট্রাফিক ও ডিবি কর্তৃকসহ জেলা প্রশাসন, সেনাবাহিনীর টহল দল, র‌্যাব টহল দল এবং বিজিবি টহল দল যৌথভাবে রংপুর মেট্রোপলিটন এলাকায় লকডাউনের বিধি নিষেধ বাস্তবায়নে মোট ১০টি মোবাইল কোর্ট পরিচালনা করে। এতে মোট ১ হাজার ২০০ টাকা টাকা জরিমানা করা হয়। 

লকডাউন বাস্তবায়নে রংপুর মেট্রোপলিটন এলাকায় সেনাবাহিনীর টহল দল ২টি, র‌্যাব ২টি, বিজিবির  ২টি ও আনসার ব্যাটালিয়নের ২টি টহল দল কাজ করছে।

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর