শিরোনাম
প্রকাশ : ২৫ জুলাই, ২০২১ ০১:১৯
প্রিন্ট করুন printer

বোয়ালমারীতে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় আটক ২২

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি:

বোয়ালমারীতে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় আটক ২২
Google News

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় পুলিশ ২২ জনকে আটক করেছে। সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে শুক্রবার দিবাগত রাতেই নিহত পক্ষের লোকজন প্রতিপক্ষের বাড়িতে লুটপাট চালায় বলে অভিযোগ পাওয়া গেছে।

উভয় গ্রুপের পুরুষ শূন্য এলাকায় বিরাজ করছে থমথমে ভাব। তবে কৃষক শহীদ শেখ সংঘর্ষে মারা যাওয়ায় তার পরিবার অসহায় হয়ে পড়েছে। এলাকায় অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

থানা ও এলাকাবাসী সূত্রে জানা যায়, এক সপ্তাহ আগে পরমেশ্বরদী গ্রামের উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক আ. মান্নান মাতুব্বর গ্রুপের নজরুল মোল্যা ও ওই ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. মাসুদ শেখ গ্রুপের মনিরুল কাজী তাদের বাড়ি সংলগ্ন কুমার নদের কাটাগাঙে পাট জাগ দেয়। মনিরুলের পাটের জাগ হারিয়ে গেলে তিনি নজরুলকে দোষারোপ করেন। এ ঘটনার জের ধরে গত শুক্রবার সকালে কয়েক দফায় দুই গ্রুপের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে পুলিশসহ দুইপক্ষের প্রায় ৫০ ব্যক্তি আহত হন। এ সময় ধারালো অস্ত্রের কোপে মারাত্মক আহত পরমেশ্বরদী গ্রামের ফকিরপাড়ার আ. রাজ্জাক ফকিরের ছেলে শহীদ ফকির (৪৭) নামের এক কৃষক ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে মারা যান। মাসুদ শেখের সমর্থক ছিল সংঘর্ষে নিহত কৃষক শহীদ ফকির।

পরমেশ্বরদী গ্রামের গৃহবধূ লতিফা বেগম, রাবেয়া আক্তার ও খাদিজা আক্তার অভিযোগ করেন, শহীদের মৃত্যুর খবর শুক্রবার রাতে গ্রামে ছড়িয়ে পড়লে রাতের অন্ধকারে আমাদের বাড়িঘর থেকে গরু, ছাগল ও ঘরের মালামাল লুট করে নিয়ে গেছে নিহত পক্ষের লোকজন।

এ ব্যাপারে বোয়ালমারী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নুরুল আলম বলেন, লুটপাটের অভিযোগ নিয়ে কেউ আমাদের কাছে আসেনি। আমরা ঘটনাস্থলেই উপস্থিত ছিলাম। যেখানেই কাউকে জড়ো হতে দেখেছি, তাদেরকে সেখান থেকে সরিয়ে দেওয়া হয়েছে। নিহত ব্যক্তির লাশ ময়না তদন্তের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। সংঘর্ষে জড়িত অভিযোগে ঘটনাস্থল ও আশপাশের এলাকা থেকে এ পর্যন্ত ২২ জনকে আটক করা হয়েছে। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর